Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

ভারতে বেড়েছে সংক্রমণ : মৃত্যু ৫৫৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১০:৪৭ এএম

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা আবার বাড়তে শুরু করেছে । আগের দিনের তুলনায় বেড়েছে নতুন সংক্রমিত রোগীর সংখ্যা। গত একদিনে দেশটিতে সুস্থ হওয়া মানুষের তুলনায় ভাইরাসে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। ফলে গত ২৪ ঘণ্টায় ভারতে বেড়েছে সক্রিয় রোগী, একইসঙ্গে এই সংখ্যা ফের ছাড়িয়েছে চার লাখের ঘর।

শুক্রবার (৩০ জুলাই) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ২৩০ জন মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় দেশটিতে নতুন সংক্রমিত রোগী সংখ্যা বেড়েছে সাত শতাধিক। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৫ লাখ ৭২ হাজার ৩৪৪ জনে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে মৃত্যু কমেছে প্রায় ৯০ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ২৩ হাজার ২১৭ জন।

এদিকে দৈনিক সুস্থতা ও সংক্রমণের সংখ্যায় শুক্রবারও বজায় রয়েছে উল্টো চিত্র। অর্থাৎ সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হওয়া মানুষের তুলনায় ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন বেশি মানুষ। ফলে দেশটিতে ফের বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। ছাড়িয়েছে চার লাখের কোঠাও।

গত একদিনে ভারতে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৩৬০ জন। অন্যদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ২৩০। ফলে দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫ হাজার ১৫৫ জন। দেশটির মোট শনাক্ত রোগীর ১ দশমিক ২৮ শতাংশ বর্তমানে সক্রিয় রোগী। শুক্রবারের তথ্য অনুযায়ী, দেশটিতে সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৭ দশমিক ৩৮ শতাংশে।



 

Show all comments
  • Shanto ৩০ জুলাই, ২০২১, ১১:৩০ এএম says : 0
    শয়তান, শয়তানের বাচ্চা, শয়তানের এজেন্ট, শয়তানের দালাল, শয়তানের গোলামরা সমস্ত ধরনের মিথ্যা ভন্ডামি প্রতারণা শোষণ জুলুম বিষ এর উৎস। এদেরকে বিশ্বাস করা মানে জাহান্নামের আগুনে নিজেদেরকে নিক্ষিপ্ত করা। এরা কথিত মিথ্যা ভাইরাসের নাম দিয়ে কথিত মিথ্যা লকডাউন দিয়ে কথিত মিথ্যা ভাইরাসের বিষাক্ত ভ্যাকসিন এর মাধ্যমে প্রত্যেকটি দেশের শত শত হাজার হাজার লক্ষ কোটি মানুষদেরকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত করছে যা ভাষায় প্রকাশ করা সম্ভব না। আল্লাহ যদি এদের ধ্বংস না করে এদের থেকে মুক্ত হবার আর কোন পথ নাই কারণ সাধারন জনগণ এদেরকে অন্ধভাবে বিশ্বাস করে।
    Total Reply(0) Reply
  • Shanto ৩০ জুলাই, ২০২১, ১১:৩০ এএম says : 0
    এখন যেকোন মানুষ যেকোনো কারণে মৃত্যুবরণ করলে সেটাকে কথিত ভাইরাসের মাধ্যমে মৃত্যু হয়েছে বলে তার মাধ্যমে সাধারণ জনগণের মাঝে আতঙ্ক এবং ভয় জাগ্রত করে মিথ্যা লকডাউন প্রয়োগের মাধ্যমে সাধারণ জনগণকে নানাভাবে শোষণ জুলুম করা হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ