Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীর হাতিয়ায় ট্রলার ডুবে এক জেলের মৃত্যু, উদ্ধার ১১

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১১:০৫ এএম

হাতিয়ার মেঘনা নদী সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ঘটনায় শ্যামল চন্দ্র জলদাস (২৩) নামের এক জেলের লাশ ও ১১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে ভাসানচর এলাকার বঙ্গোপসাগরের মোহনা থেকে ট্রলারসহ লাশটি উদ্ধার করা হয়। নিহত শ্যামল চন্দ্র জলদাস হাতিয়ার দক্ষিণ শুল্লকিয়া দাসেরহাট এলাকার জেলেপাড়ার মতিলাল চন্দ্র জলদাসে ছেলে। উদ্ধারকৃত সবাই হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

জানা গেছে, বৈরি আবহাওয়ার মধ্যে বৃহস্পতিবার সকালে গভীর সমুদ্রে মাছ ধরতে যায় শ্যামলসহ ১২জন মাঝি মাল্লা। বিকেলের দিকে মেঘনা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় প্রবল ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায় তাদের ট্রলারটি। এসময় অন্য একটি ট্রলারের সহযোগিতায় ১১জন উদ্ধার হলেও নিজেদের ট্রলারসহ নিখোঁজ হয় শ্যামল। খবর পেয়ে কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমানের নেতৃত্বে নিখোঁজ জেলেকে উদ্ধারে নামে কোস্টগার্ড। রাত ৯টার দিকে স্থানীয়দের সহযোগিতায় ট্রলারটি উদ্ধার করে কোস্টগার্ডের ডুবুরি দল। পরে ওই ট্রলারের ভিতর থেকে শ্যামলের লাশ উদ্ধার করা হয়।

কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ১০টার দিকে নিহতের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উপক‚লীয় এলাকায় সকল ধরনের দূর্ঘটনা প্রতিরোধ ও সহায়তা, ডাকাতি ও মাদকের বিস্তার রোধ এবং প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় কোস্টগার্ড সদা সচেস্ট বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ