Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সীমান্ত পার হওয়ার সময় বাংলাদেশি নারীকে বিএসএফের গণধর্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ পিএম

ভারত থেকে স্থলপথে দেশে ফেরার পথে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) হেফাজতে থাকা এক বাংলাদেশিকে নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ইতোমধ্যে এই অভিযোগে বিএসএফ-এর এক এসআই-কে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতারকৃত ওই কর্মকর্তার নাম রামেশ্বর কয়াল। তাকে দুই দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন স্থানীয় আদালত।

জানা গেছে, ওই নারী বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা। গত তিন বছর ধরে গুজরাটের একটি শাড়ির শোরুমে কাজ করছেন তিনি। বুধবার বৈধ পাসপোর্ট বা কোনো রকম কাগজপত্র ছাড়াই দালাল মারফত ভারত থেকে বাংলাদেশে ফিরছিলেন। এ জন্য দালালকে তিনি ও তার বান্ধবী মিলে মোট ৩০ হাজার রুপি দেন। কিন্তু গৈহাটা এলাকার ঝাউডাঙ্গা সীমান্তে বিএসএফ-এর ১৫৮ ব্যাটালিয়ন সদস্যদের হাতে আটক হন তারা। এরপর রাতে ক্যাম্পে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ওই নারী।
ওই নারীর অভিযোগ, “আমি এবং আমার এক বান্ধবী ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে বিএসএফ-এর হাতে ধরা পড়ি। কিন্তু দালালকে ধরা যায়নি। এরপর ক্যাম্পে আমাদেরকে নিয়ে যাওয়া হয় এবং জিজ্ঞাসাবাদ করা হয়। পরে রামেশ্বর নামে এক বিএসএফ কর্মকর্তা একটি ঘরে নিয়ে গিয়ে আমাকে ধর্ষণ করে।”

তিনি আরও বলেন, তাদের কোনও বৈধ পাসপোর্ট ছিল না। তাই চোরাই পথে তারা বাংলাদেশে ফিরছিলেন। তিনি ও তার বান্ধবী মিলে দালালকে ৩০ হাজার রুপি দেন। তার অভিযোগ, বুধবার রাত এগারোটা নাগাদ তাদের বিএসএফ আটক করে এবং বারোটার সময় ক্যাম্পে নিয়ে যাওয়া যাওয়া হয়। জিজ্ঞাসাবাদের পর সেখানেই ঘটে ধর্ষণের ঘটনা।

এদিকে, অভিযুক্ত নারীর অভিযোগের ভিত্তিতে ওই বিএসএফ কর্মকর্তাকে গ্রেফতার করেছে স্থানীয় গাইঘাটা থানার পুলিশ। এরপর তাকে বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে দুই দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। যদিও তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ওই বিএসএফ কর্মকর্তা।



 

Show all comments
  • Md Nadimul Hasan Badhon ৩০ জুলাই, ২০২১, ২:২৪ পিএম says : 0
    সিমান্তে ভারতের সৈনিককে জবাব দিতে হলে আবার বিএনপিকে একবার ক্ষমতায় আসতে হবে।
    Total Reply(0) Reply
  • Selim Reza ৩০ জুলাই, ২০২১, ২:২৪ পিএম says : 0
    বন্ধুত্ব এখন সোনালী অধ্যায় অতিক্রম করছে, বন্ধুত্বের গাঢ়তা বোঝানোর জন্য এরকম দুএকজন ইজ্জত দিয়ে তার প্রমাণ দিচ্ছে মাঝেমধ্যে
    Total Reply(0) Reply
  • MD Mostafa Kamal ৩০ জুলাই, ২০২১, ২:২৫ পিএম says : 0
    ভারতে আমরা আম উপহার দিয়েছিলাম, ফিরতি উপহার হিসেবে ওরা আমাদের লাশ-ধর্ষণ উপহার দিয়েছে। এটা স্বাভাবিক।
    Total Reply(0) Reply
  • Jahed Shehzad ৩০ জুলাই, ২০২১, ২:২৬ পিএম says : 0
    বন্ধুত্বের কথা বলে পিছন দিক থেকে ছুরি চালানো জাতিই হচ্ছে ইন্ডিয়া।
    Total Reply(0) Reply
  • Hasnat Mohammad Alamgir ৩০ জুলাই, ২০২১, ২:২২ পিএম says : 0
    এইতো চলছে গত কয়েক দশক ধরে। আমাদের উচিত এই বিষয়টা নিয়ে জাতিসংঘে নালিশ জানানো। যদিও আরও আগেই করা দরকার ছিল। বিচার হোক আর না হোক আন্তর্জাতিক দরবারে একটা আলোচনা সমালোচনা হত।
    Total Reply(0) Reply
  • Asm Mahin ৩০ জুলাই, ২০২১, ২:২৩ পিএম says : 0
    ভারত আমাদের বন্ধু রাষ্ট্র হিসেবে সীমান্তে গুলি করে মানুষ হত্যা করলে বন্ধুত্ব শুধু মুখে মুখে থাকবে অন্তরের সৃষ্টি হবে না, বাংলাদেশ সরকারের এর প্রতিকারের ব্যবস্থা নেওয়া উচিত...!!
    Total Reply(0) Reply
  • Ariful Islam ৩০ জুলাই, ২০২১, ২:২৩ পিএম says : 0
    বাংলাদেশ ও ভারত বন্ধু রাষ্ট্র এই নীতি নিয়ে শুধু বাংলাদেশ পরে আছে। ভারত কখনোই বাংলাদেশকে বন্ধু রাষ্ট্র মন থেকে ভাবে নি। ভারত সর্বদা তাদের স্বার্থ হাছিলে তৎপর। আশা করব বাংলাদেশ সরকার এই বিষয় কার্যকরী পদক্ষেপ নিবেন। যাতে করে সীমান্তে আর কোন হত্যা ধর্ষণ না ঘটে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ