Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আবারও শাটডাউন বাড়ানোর সুপারিশ স্বাস্থ্য অধিদফতরের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ২:২১ পিএম

আবারও দেশে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান শাটডাউনের সময়সীমা আবারো বাড়ানোর পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। শাটডাউনের সার্বিক পরিস্থিতি নিয়ে জানতে চাইলে শুক্রবার সকালে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার খুরশীদ আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সম্প্রতি ক্যাবিনেটে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে করণীয় কী, এ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকেই তো আমরা চলমান লকডাউন বাড়ানোর সুপারিশ করেছিলাম। তবে এ বিষয়ে এখনো সরকার সিদ্ধান্ত নেয়নি।’

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে কোরবানি ঈদের পর ২৩ জুলাই সকাল ৬টা থেকে শুরু হয় শাটডাউন। কঠোর এ বিধিনিষেধ চলবে ৫ আগস্ট পর্যন্ত।

ঈদের সময়টা বাদে চলতি মাসে চলা শাটডাউনে জরুরি প্রয়োজন ছাড়া কারও বাড়ির বাইরে আসা বারণ। রিকশা ছাড়া বন্ধ সব ধরনের গণপরিবহন।

মানুষের অযাচিত চলাচল ঠেকাতে বসানো হয়েছে ভ্রাম্যমাণ আদালত। সড়কে পড়তে হচ্ছে পুলিশি তল্লাশির মুখে। শাটডাউন ও স্বাস্থ্যবিধি মানাতে মাঠে আছে বিজিবি ও সেনাবাহিনী।



 

Show all comments
  • দিন মুজুর ৩০ জুলাই, ২০২১, ২:৪১ পিএম says : 0
    তার আগে উনাদের বেতন দেয়া বন্ধ করা হোক। তার পর সারা বছর শাটডাউন দিক। তাহলে দিন মুজুরের ব্যাথাটা কিছুটা উপলব্ধি করতে পারেন।
    Total Reply(0) Reply
  • Abdullah ৩০ জুলাই, ২০২১, ২:৫২ পিএম says : 0
    অনেক মানুষ আছে যাদের শাটডাউনে কাজ কর্ম সব বন্ধ। অভাব অনাটনে দিন কাটাচ্ছে। করোনার চেয়ে পেটের ক্ষুধা এদের কাছে বড়। এদের কথা কেউ ভাবে না।
    Total Reply(0) Reply
  • Dewan Mahmud Hasan Swapan ৩০ জুলাই, ২০২১, ৬:০৩ পিএম says : 0
    এসব শাট ডাউন ~লক ডাউন তামাশা ছাড়া কিছু না,উচিত হবে স্বাস্থ্য বিধি মেনে সব কিছু স্বাভাবিক করা,মানুষের পেটে ভাত নেই,মরার আগেই সবাই মরে যাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Mahmudul Hasan Al-faridi ৩০ জুলাই, ২০২১, ৬:০৪ পিএম says : 0
    শাটডাউন কখনো সঠিক সমাধান হতে পারে না। অনেক মানুষ অনাহারে মারা যাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Lipon Goila Barishal ৩০ জুলাই, ২০২১, ৬:০৪ পিএম says : 0
    আজাইরা চিন্তা বাদ দিয়া যথাযথ ভ্যাকসিন দেয়ার সঠিক ব্যাবস্থাপনা করুন, মানুষের পেটে ভাত নাই তারা লকডাউন বা শাটডাউন বোঝেনা,
    Total Reply(0) Reply
  • Omar Faruque ৩০ জুলাই, ২০২১, ৬:০৪ পিএম says : 0
    লকডাউন যতদিন থাকবে ততদিন পর্যন্ত সরকারী চাকুরীজীবিদের বেতন ভাতা বন্ধ করে দিলে সবাই বিড়ালের মত মিউ মিউ করে চুপ হয়ে যাবে। আল্লাহ দেওয়ায় রোগ উনারা লকডাউন দিয়ে নিয়ন্ত্রণ করবে, হায়রে প্রশাসন। মানুষ কে ফকির ও দেশের অর্থনীতি ধ্বংস করার চক্রান্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ