Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

ক্যারিয়ার সেরা টাইমিং করেও অলিম্পিক থেকে বিদায় আরিফুলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৪:৫০ পিএম | আপডেট : ৭:৩৩ পিএম, ৩০ জুলাই, ২০২১

অলিম্পিকে বাংলাদেশের কোনো ইভেন্টেই পদক জয়ের সম্ভাবনা থাকে না। এবারও নেই। সাঁতারে তো হিট পার করতে পারলেই ইতিহাস হতো লাল-সবুজদের জন্য। কিন্তু টোকিও অলিম্পিকে বাংলাদেশের সাঁতারু আরিফুল ইসলাম বাদ পড়েছেন হিটেই।
বাদ পড়লেও নিজ ক্যারিয়ারে সেরা টাইমিং করেছেন আরিফ। টোকিওতে পুলে নামার আগে এতদিন তার সেরা টাইমিং ছিল ২৪.৯২ সেকেন্ড। ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ার গুয়ায়জুতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে এই টাইমিং করেছিলেন তিনি।
শুক্রবার বাংলাদেশ সময় বিকালে ৪টা ৮ মিনিটে টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে ৫০ মিটার ফ্রি স্টাইল সাঁতারে চার নম্বর হিটে ৩ নম্বর লেনে সাঁতরিয়ে ২৪.৮১ সময় নিয়ে তৃতীয় হয়েছেন আরিফ। যা তার ক্যারিয়ার সেরা টাইমিং। আরিফের হিটে ২৪.৭১ সেকেন্ডে প্রথম হয়েছেন শেন ক্যাডোগান।
কিশোরগঞ্জের নিকলির ১৮ বছরের যুবক আরিফুল টোকিও অলিম্পিককে সামনে রেখেই আইওসির স্কলারশিপ নিয়ে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ নিয়েছেন ফ্রান্সে। অলিম্পিকের এবারের আসরে মার্চপাস্টে তার হাতেই ছিল বাংলাদেশের পতাকা। অলিম্পিকের মতো বড় আসরে সব সময়ই লাল-সবুজের ক্রীড়াবিদদের লক্ষ্যই থাকে নিজের ক্যারিয়ারসেরা পারফরম্যান্স করা। এবারো এর ব্যতিক্রম ছিল না। আরিফুল তা করেছেন টোকিওতে। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে অলিম্পিক- দুই বছরে নিজের টাইমিং ০০.১১ সেকেন্ড কমিয়ে এনেছেন তিনি। তবে ব্যক্তিগত গড়া সেরা টাইমিংও অলিম্পিকে টিকে থাকার জন্য যথেষ্ট ছিল না। তাই হিটেই বাদ পড়তে হয়েছে আরিফুল ইসলামকে। সব হিট মিলিয়ে ৮০ সাঁতারু থেকে সেরা ১৬ জন উঠেছেন টোকিও অলিম্পিক সাঁতারের সেমিফাইনালে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন