Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

লকডাউনের অষ্টমদিনে সিলেটে মনে হচ্ছে এরই নাম লকডাউন !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৫:০২ পিএম

কঠোর লকডাউনের অষ্টম দিন চলছে সারাদেশের ন্যায় সিলেটেও। সাপ্তাহিক ছুটির দিন থাকায় অনেকটাই ফাঁকা ব্যস্ততম সিলেট নগরী। নগরীর পয়েন্টগুলোতেও ছিল না ট্রাফিক সিগন্যাল। বন্ধ রয়েছে মার্কেট, শপিং মল ও দোকানপাট। থেমে থেমে হালকা বৃষ্টিও হচ্ছে সিলেটে। করোনার প্রতিকূল পরিবেশে বিধিনিষেধের যথার্থ এক বাস্তবতা দেখা গেছে সিলেটজুড়ে আজ শুক্রবার। দৃশ্যমান পরিস্থিতি দেখে জিন্দাবাজার এলাকার পান ব্যবসায়ী বদরুল ইসলাম (৫১( বললেন, আজ দেখে বুঝা যাচ্ছে এরই নাম লকড্উান। অন্যদিনতো যেমন খুশি তেমন চলতে চায় মানুষ। কত অজুহাত বাইরে বের হওয়ার।

জানা গেছে, অন্যান্য দিন তথা কঠোর বিধিনিষেধের দিনগুলোতে নগরীর প্রধান প্রধান সড়কে মোটামোটি যানবাহনের চাপ ছিল বিদ্যমান। কিন্তু আজ সেই রকম কোন চাপ নেই। নেই যানজটও। রিকশা চালকরাও পার করছেন অলস সময়। মনে হচ্ছে ঘরবন্দি সব মানুষ। নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, বন্দরবাজার, আম্ভরখানা, চৌহাট্টা, তালতলা, রিকাবীবাজারের মূলসড়ক একদমই ফাঁকা। যদিও বিভিন্ন পয়েন্টে ট্রাফিক পুলিশের সদস্যরা রুটিনমাফিক নিয়োজিত রয়েছেন দায়িত্ব পালনে। কিন্ত অন্যদিনের তুলনায় রিলাক্সমুডে তারা।

এদিকে, চলমান লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, তারা কঠোরভাবে মনিটরিং করছেন। যারা রাস্তায় বের হচ্ছেন তারা কেন বের হচ্ছেন, তবে আজ রাস্তায় নেই মানুষের চাপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ