Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ডে গঠন করুন মেডিকেল টিম: এডভোকেট রকীব

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৬:১৭ পিএম

দেশে করোনা মহামারি বৃদ্ধি ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের দ্রুত চিকিৎসার জন্যে দেশের প্রত্যেক ইউনিয়ন পরিষদে এবং পৌরসভা মহানগর এলাকায় প্রত্যেক ওয়ার্ডে একটি করে মেডিকেল টিম জরুরি ভিত্তিতে গঠন করার জন্যে জোর দাবি জানিয়ে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, সুপ্রিমকোর্ট এর আইনজীবী মাওলানা আব্দুর রকীব এডভোকেট এক বিবৃতি প্রদান করেন।

আজ শুক্রবার (৩০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, দেশের হাসপাতাল এবং ক্লিনিক সমূহে রোগীর জায়গা না হওয়ায় রোগীরা বারান্দায় এবং গাছের নিচে জীবন মরণ সংগ্রামে দিন কাটাচ্ছেন। এই পরিস্থিতি মোকাবেলায় মানবিক কারণে দেশের সকল এমবিবিএস পাশ করা ডাক্তারদের প্রয়োজনে ইন্টার্র্নি ডাক্তারদেরকে এক বছরের জন্যে সরকারি কাজে নিয়োগ প্রদান করে প্রত্যেক অঞ্চলে দ্রুত জনগণকে ভ্যাকসিনসহ সর্বপ্রকার চিকিৎসা সাহায্য নিশ্চিত করা সরকারের একান্ত দায়িত্ব। কালবিলম্ব না করে বর্তমানে মহামারি মোকাবেলায় সকল ডাক্তারগণ কে অস্থায়ী ভাবে করোনা এবং ডেঙ্গু জ্বর মোকাবেলায় জরুরি মেডিকেল টিম গঠন করা এবং প্রয়োজন এ ভ্যাকসিন সংগ্রহ করে প্রয়োজনীয় ঔষধের ব্যবস্থা করার জন্যে সরকার এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি জোর দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ