Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজশাহীতে মসজিদের ইমাম রাখা না রাখা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৭:১১ পিএম

রাজশাহী নগরীর পাঠানপাড়া জামে মসজিদে ইমাম রাখা না রাখা নিয়ে দু‘পক্ষের সংঘর্ষ হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর নগরীর পাঠানপাড়া জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে মোতায়েন করা হয় পুলিশ। ঘটনা স্থলে উপস্থিত রয়েছে সেনাবাহিনীর সদস্যরা।

ঘটনা সূত্রে জানা গেছে, পাঠানপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আবজাল হোসেন ও তার অনুসারীরা ওই মসজিদের বর্তমান ইমাম মাওলানা আতিককে রাখতে চান না। কিন্তু মসজিদের মুসল্লিারা চান ওই ইমামকে রাখতে। এটি নিয়ে শুক্রবার জুমার নামাজের পর মসজিদের মুসল্লিরা দু‘ভাগে বিভক্ত হন এবং তাদের মাঝে কথা কাটাকাটি শুরু হয়। এরপর উভয়পক্ষের লোকজন জড়িয়ে পড়েন সংঘর্ষে । একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু হলে দুই পক্ষের কয়েকজন আহত হন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হলে সবাই পালিয়ে যায়।

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারণ চন্দ্র বর্মণ বলেন, মসজিদের ইমামকে দায়িত্বে রাখা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে উত্তেজনা চলছিল। পরে পুলিশ ও নগরীতে টহলরত সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দু’পক্ষের সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ