Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুর্নীতি-দুর্বৃত্তায়নমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য অপরিহার্য : মঞ্জু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৭:৪২ পিএম

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দেশের মানুষের মৌলিক অধিকার পূরণে ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। মানুষের ঘরে খাদ্য নেই, চিকিৎসা পাচ্ছে না, পরিকল্পনার অভাবে ভেঙ্গে পড়েছে শিক্ষা ব্যবস্থা। এভাবে একটি দেশ চলতে পারে না। বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ও দুর্নীতি-দুর্বৃত্তায়ন মুক্ত রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠায় এখনই জাতীয় ঐক্য অপরিহার্য। যারা দেশকে ভালোবাসেন, গণতন্ত্রকে ভালোবাসেন তাদের মধ্যে মতপার্থক্য থাকলেও গণতন্ত্র রক্ষায় নিজেদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা করতে হবে।

আজ শুক্রবার দুপুরে খুলনা মহানগরীর মিয়াপাড়া, দোলখোলা, মিস্ত্রিপাড়া ও সোনাডাঙ্গা এলাকায় লকডাউনে ক্ষুধার্ত ৫শ’মানুষের মাঝে মহানগর বিএনপির পক্ষ থেকে রান্না খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।

সাবেক সাংসদ মঞ্জু আরও বলেন, করোনার গণ টিকা কর্মসূচি জোরদার করতে হবে। সাধারণ মানুষের জীবনযাত্রা স্বাভাবিক করতে হবে। কিন্তু করোনা ভাইরাস থেকে জনগণকে বাঁচাতে সরকারের প্রস্তুতি খুবই দুর্বল। টিকার প্রস্তুতি নেই, হাসপাতাল পর্যাপ্ত নেই, আইসিইউ সঙ্কট, শয্যা সঙ্কট, অক্সিজেন সঙ্কটে দেশবাসী মহাসঙ্কটে পড়েছেন। মৃত্যুর হার কমছে না, কমছে না সংক্রমণের হারও। জনগণের স্বাস্থ্যসেবা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী প্রতিনিয়ত উপহাস করেন। অবিলম্বে ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবী করে সরকারকে স্বচ্ছতা, দায়িত্বশীলতার সাথে জাতীয় মহাদুর্যোগ মোকাবেলায় বিরোধী দলকে আমলে নিতে হবে। দুর্নীতি ও অনিয়ম বন্ধ করে জনগণের স্বাস্থ্যসেবায় প্রয়োজনে সেনাবাহিনী দিয়ে এ মহাদুর্যোগ মোকাবেলা করতে হবে। একই সাথে সরকারকে শুধু আওয়াজ না দিয়ে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার আহবান জানান।

খাবার বিতরণ কালে উপস্থিত ছিলেন এড. এস আর ফারুক, রেহানা আক্তার, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক. আরিফুজ্জামান অপু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দিপু, মহিবুজ্জামান কচি, হাসানুর রশিদ মিরাজ, এড. মশিউর রহমান নান্নু, মিজানুর রহমান মিলটন, কামরান হাসান, হাসান মেহেদী রিজভি, রবিউল ইসলাম রবি, ইশাহাক তালুকদার, আব্দুল জব্বার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ