Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সরকারি ক্রয় অনলাইনে নিশ্চিত হবে : পরিকল্পনামন্ত্রী

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কর্মসূচি বাস্তবায়নের ফলে জবাবদিহিতা ও স্বচ্ছতা অধিকতর নিশ্চিত হবে। এরই ধারাবাহিকতায় সরকারি টেন্ডার ও ক্রয় প্রক্রিয়া অন-লাইনেই করতে হবে। কত সহজে এ কাজটি নির্ভুলভাবে করা যায় সে বিষয়টি নিশ্চিত করতে হবে। এ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদনে বিশেজ্ঞদের মতামত গ্রহণ ও সংশ্লিষ্টদের প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিতে হবে। মঙ্গলবার এনইসি সম্মেলন কক্ষে সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ ) আয়োজিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিকে (সিসিজিপি) ই-সিসিপিকে ই-জিপিতে অন্তর্ভুক্তি প্রসঙ্গে আয়োজিত বৈঠকে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, এ কাজটি পূর্ণ মাত্রায় বাস্তবায়নের লক্ষ্যে কাজ শুরু করতে হবে। ক্রমান্বয়ে এর পরিধি বাড়াতে হবে। সরকারি ক্রয় সংক্রান্ত কার্যক্রম সহজ ও নির্ভুলভাবে সম্পন্ন করতে প্রশিক্ষণ অপরিহার্য।
পরিকল্পনামন্ত্রীর সভাপতিত্বে সিপিটিইউ’র মহাপরিচালক ফারুক হোসেন অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইএমইডি সচিব মোহাম্মদ শহীদউল্লা খন্দকার, পরিকল্পনা কমিশনের সদস্য আবদুল মান্নান এবং বিশ^ব্যাংক প্রতিনিধি জাফরুল ইসলাম অনুষ্ঠানে বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি ক্রয় অনলাইনে নিশ্চিত হবে : পরিকল্পনামন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ