Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দু’ দিন পর মোংলা বন্দরে পণ্য খালাস ফের শুরু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৮:০৫ পিএম

দুর্যোগ কাটতে শুরু করায় টানা দু’ দিন পর মোংলা বন্দরে বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ আবার শুরু হয়েছে। আজ শুক্রবার সকালের পালায় শ্রমিক বুকিং দিয়ে এন্টিগুয়া বাকুড়ার পতাকাবাহী জাহাজ এমভি আননা, নেদারল্যান্ড পতাকাবাহী এমভি সোয়ার পার্টনার, মেশিনারি ও টুবালো পতাকাবাহী জাহাজ এমভি ওয়ার্ল্ডইরা-৬ এ সিমেন্টের কাঁচামাল খালাস করার মধ্যে দিয়ে কাজ শুরু হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের টিআই (ট্রাফিক ইনচার্জ) সমির কুমার দত্ত বলেন, শুক্রবার দুপুর সাড়ে ১২ টায় ছয়টি জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণ শুরু হয়। গত বুধবার ও বৃহস্পতিবার দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ওইসব জাহাজের পণ্য খালাস বন্ধ রাখা হয়।

এদিকে মোংলা সমুদ্র বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত এখনও বহাল রয়েছে। তবে বৃষ্টিপাত কমে যাওয়ায় বন্দরে অবস্থানরত সকল বিদেশী জাহাজগুলোতে কাজ শুরু হয়েছে বলে জানান বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখরউদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ