Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান

জমিয়তে উলামায়ে ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৮:০৯ পিএম

করোনা মহামারি সংক্রমণে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম। আজ শুক্রবার এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলামের নেতৃবৃন্দ বলেন, গোটা জাতি বৈশ্বিক এক মহাসঙ্কটের মুখোমুখি অবস্থান করছে। করোনার দ্বিতীয় ধাপ বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও প্রকোটভাবে দেখা দেয়ায় দেশের স্বাভাবিক জীবনযাত্রার গতি মহাবিপর্যয়ের সম্মুখীন হয়ে পড়েছে। যথাসময় সঠিক এবং কার্যকরী পদক্ষেপ না নেয়ায় করোনায় ক্ষতিগ্রস্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আক্রান্ত রোগীর সংখ্যাও বেড়ে চলছে। লম্বা সময় পাওয়ার পরও চিকিৎসার জন্য সঠিক এবং কার্যকরী পরিকল্পনা গ্রহণে স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যর্থতার পরিচয় দিয়েছে। লকডাউন, শটডাউন ঘোষণায় লাখ লাখ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। ফলে মানুষের মাঝে এক ধরনের ভয়, আতঙ্ক ও হতাশা কাজ করছে। কর্মহীন অসহায় মানুষ খাদ্যের অনিশ্চয়তায় ভুগছেন। শুধু নিম্নআয়ের লোকেরাই লকডাউনে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন নয়, মধ্যবিত্তের লোকেরাও দিশাহারা হয়ে পড়েছে। নিম্নআয়ের মানুষ, দিনমজুর, হকার, ক্ষুদ্র ব্যবসায়ী, পরিবহন শ্রমিক, নির্মাণ শ্রমিক, রিকশাচালক খাদ্যের জন্য হাহাকার করছে।

জমিয়তে উলামায়ে ইসলামের নেতৃবৃন্দ দেশের বিত্তশালীদের করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসার আহ্বান জানান। বিবৃতিদাতারা হলেন, জমিয়তের ইসলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়াউদ্দিন, সহ-সভাপতি মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুর রব ইউসুফী, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা আব্দুল বছির সুনামগঞ্জী, মাওলানা আব্দুল কুদ্দুস আরজাবাদ, মাওলানা নাজমুল হাসান কাসেমী, মাওলানা আব্দুল কুদ্দুস মানিকনগর, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা নাসিরউদ্দিন খান, মাওলানা নূর মোহাম্মদ কাসেমী, মাওলানা মুফতি মহিউদ্দিন মাসুম ও মুফতি জাবের কাসেমী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তে উলামায়ে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ