Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিশুর জানাজায় ইসরাইলি পুলিশের হামলায় ফিলিস্তিনি যুবক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, আগের দিন ইসরাইলি পুলিশের নির্বিচার গুলিতে নিহত ফিলিস্তিনি শিশুর দাফনে যাওয়ার সময় সময় পশ্চিম তীরে ফের ইসরাইলি বাহিনীর গুলিতে একজন ফিলিস্তিনি ব্যক্তি মারা গেছেন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বিশ বছর বয়সী শওকত আওয়াদ বৃহস্পতিবার বিকেলে পেট এবং মাথায় আঘাতের পরে বেথলেহেম ও হিবরনের মধ্যবর্তী বাইত উমার শহরে মারা গেছেন। গুরুতর অবস্থায় তাকে হেবরনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকরা তাকে বাঁচাতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ১২ বছর বয়সী মোহাম্মদ আল্লামির লাশ নিয়ে মিছিলে হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। শহরে প্রবেশের সময় এক মিলিটারি পোস্টে মোতায়েন করা ইসরাইল বাহিনীর সাথে সংঘর্ষে সহিংসতা ছড়িয়ে পড়ে। বুধবার মোহাম্মদ আল-আল্লামি নামের ১২ বছর বয়সী শিশুটি ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত হয়।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, দখলকৃত পশ্চিম তীরের বাইত উমর শহরে বাবার সঙ্গে গাড়িতে যাওয়ার সময় ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত হন ১২ বছরের মোহাম্মদ আল-আলামি। বৃহস্পতিবার তার লাশ নিয়ে বাইত উমরে মিছিল করে ফিলিস্তিনিরা।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের দল ফাতাহ পার্টির পতাকায় মোড়ানো কফিন নিয়ে মিছিলের পর হাজার হাজার ফিলিস্তিনি ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। পাল্টা পদক্ষেপে ইসরায়েলি সেনারা টিয়ার গ্যাস ও সাউন্ড গ্রেনেড ছোঁড়ে।
ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণে এক ফিলিস্তিনি তরুণ মারাত্মক আহত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষের পর বেইত উমর শহরের রাস্তায় ধ্বংসাবশেষ ও পাথর পড়ে রয়েছে। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ