Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

বান্দরবানে ফের ভাল্লুকের আক্রমণে জুম চাষি আহত

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৯:২০ পিএম

বান্দরবানে আবারো ভাল্লুকের আক্রমণে একজন চাষি আহত হয়েছে। প্রুসাউ মারমা (৪৭) নামের ঐ জুম চাষি বর্তমান রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। শুক্রবার (৩০ জুলাই) বিকেল ৫টার দিকে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের হ্যাপিহীল পাড়ার কাছে এ ঘটনা ঘটে। আহত প্রুসাউ মারমা উপজেলার নিয়ংক্ষ্যং পাড়ার মংদাক মারমার ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, পাইন্দু ইউনিয়নের হ্যাপিহীল পাড়া এলাকার বনাঞ্চলে জুমে কাজ করতে গিয়ে বাপ ছেলে ভালুকের আক্রমণের শিকার হয়, এতে বাবা প্রসাউ মারমা মারাত্মক জখম হয়। তাদের চিৎকার শুনে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

উল্লেখ্য, গত ২০ এপ্রিল বান্দরবানে জুম থেকে ফেরার পথে বুনো ভালুকের আক্রমণে শিকার হয়েছে ক্রংতং ম্রো (৩৫) নামে এক জুমচাষী।পরে ১৪ মার্চ বান্দরবানে ফের ভাল্লুকের আক্রমণে ক্রইল মুরং (৭৬) নামে এক জুষ চাষি আহত হয়। গত ২৬ ফেব্রুয়ারি বান্দরবানের চিম্বুক পাহাড়ে ভাল্লুকের আক্রমণে দুজন মারাত্মকভাবে আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন