Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রুদ্ধশাস জয়ে ভিতালিনার কীর্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

ফাইনালে দুই জনেরই স্কোর অলিম্পিক রেকর্ড ৩৮। লড়াই গড়াল শুট-অফে। সেখানে এগিয়ে থেকে মেয়েদের ২৫ মিটার পিস্তলে সোনা জিতলেন ভিতালিনা বাতসারাশকিনা। গড়লেন দারুণ কীর্তি। চলতি আসরে রাশিয়ান শুটারের তৃতীয় পদক এটি। এর আগে ১০ মিটার পিস্তলে সোনা ও ১০ মিটার পিস্তলের মিশ্র ইভেন্টে রুপা জেতেন তিনি। বাতসারাশকিনা প্রথম নারী শুটার হিসেবে জিতলেন একই আসরে তিনটি পদক। গতকাল আসাকা শুটিং রেঞ্জে রুপা জেতেন দক্ষিণ কোরিয়ার কিম মিন-জুং। ব্রোঞ্জ জেতেন চীনের শিয়াও জিয়ারুইজুয়ান।
বাছাইয়ে শীর্ষে থাকা বুলগেরিয়ার আন্তোয়ানেতা কোস্তাদিনোভা হয়েছেন চতুর্থ। ১০ মিটার পিস্তলে রুপা জিতেছিলেন তিনি। রিও ডি জেনিরোতে সোনা জেতা গ্রিসের আনা কোরাকাকি হয়েছেন ষষ্ঠ। বুলগেরিয়ার দুইবারের অলিম্পিক সোনা জয়ী মারিয়া গ্রোজদেভা বাদ পড়েন কাটে। একই পরিণতি হয় বিশ্ব চ্যাম্পিয়ন ইউক্রেনের ওলেনা কোস্তেভিচের।
প্রথম নারী শুটার হিসেবে নয়টি অলিম্পিক আসরে অংশ নেওয়া জর্জিয়ার নিনো সালুকভাৎসে পদক শূন্য থেকে শেষ করলেন টোকিও অলিম্পিক। পিস্তলের দুই ইভেন্টেও ফাইনালে যেতে ব্যর্থ হন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ