Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

বড় ভাই বাংলাদেশে, ছোট ভাই অলিম্পিকে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

চেহারায় মিল অনেক, মিল আছে নামেও। আর থাকবেই বা না কেন, দুজনে যে সহোদর! মিচেল স্টার্ক আর ব্রেন্ডন স্টার্ককে নিয়ে আলোচনার কারণ আছে। বড় ভাই যখন ক্রিকেট দলের সাথে এসেছেন বাংলাদেশ সফরে, ছোট ভাই তখন কাঁপাচ্ছেন অলিম্পিকের মঞ্চ।

ক্রীড়া পরিবারে বেড়ে ওঠা মিচেল স্টার্ক ক্রিকেট বিশ্বে বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার। তার ভাই ব্রেন্ডন স্টার্ক হাই জাম্পে বিশ্বের অন্যতম স্বনামধন্য। চলমান টোকিও অলিম্পিকে ব্রেন্ডন উঠে গেছেন হাই জাম্প ইভেন্টের ফাইনালে। ১ আগস্ট তার ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। ২৭ বছর বয়সী এই হাই জাম্প অ্যাথলেট মিচেল স্টার্কের ৪ বছরের ছোট। বড় ভাইয়ের মতই আগ্রহ ছিল খেলাধুলায়। তবে ছেলেবেলায় ভাবেননি হাই জাম্প বেছে নেবেন। চেষ্টা করতে করতে একসময় মনে ধরে যায়। এরপর মনোযোগ দিয়ে অনুশীলন শুরু করেন।
বড় ভাই মিচেল স্টার্ক যখন গতির ঝড়ে ব্যাটসম্যানের নাভিশ্বাস তোলেন, তার অনুজ ব্রেন্ডন স্টার্ক তখন স্বপ্ন দেখেন আকাশ ছোঁয়ার। আক্ষরিক অর্থেই তাই। ইঞ্জুরি, অস্ত্রোপচারের ধকল সামলেও হাই জাম্প ছেড়ে যাননি। ২০১৪ কমনওয়েলথ গেমসে ৮ম স্থান দখলের পর ২০১৮ কমনওয়েলথে সোনা জেতেন। এবার অলিম্পিকে সোনা জয়ের সুবর্ণ সুযোগ।
২০১৬ রিও অলিম্পিকে ১৫তম স্থান দখল করেছিলেন ‘ছোট’ স্টার্ক। ব্রেন্ডন অবশ্য মিচেলের মত ক্রিকেটও খেলেছেন। মাড়িয়েছিলেন ফুটবল মাঠও। শেষপর্যন্ত অ্যাথলেট হয়েছেন বটে, তবে হাই জাম্পকে বেছে নিয়ে।



 

Show all comments
  • গিয়াস উদ্দীন ফোরকান ৩১ জুলাই, ২০২১, ১১:১৩ এএম says : 0
    আশা করি ব্রেন্ডন স্টার্ক এবার ভালো অবস্থানে যেতে পারবেন
    Total Reply(0) Reply
  • রায়হান ইসলাম ৩১ জুলাই, ২০২১, ১১:১৫ এএম says : 0
    মিচেল স্টার্ককে অত্যান্ত সতর্কতার সাথে খেলতে হবে বাংলাদেশীদের
    Total Reply(0) Reply
  • গোলাম কাদের ৩১ জুলাই, ২০২১, ১১:০৬ এএম says : 0
    মিচেল স্টার্ক আর ব্রেন্ডন স্টার্ক ২জনই প্রতিভাবান
    Total Reply(0) Reply
  • তফসির আলম ৩১ জুলাই, ২০২১, ১১:২২ এএম says : 0
    ক্রীড়া পরিবারে বেড়ে ওঠা দুই রত্ন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক


আরও
আরও পড়ুন