Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

নিরোধ দিয়ে নৌকা সারিয়ে সোনাজয়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

অলিম্পিকে অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে বিনামূল্যে কনডম সরবরাহ করার রেওয়াজ দীর্ঘদিনের। মূলত নিরাপদ যৌন সংসর্গের বিষয়টি নিশ্চিত করতেই এই ব্যবস্থা করা হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। কিন্তু করোনা মহামারির কথা মাথায় রেখে প্রতিযোগীদের মধ্যে যৌন সংসর্গ নিষিদ্ধ করেছে অলিম্পিক আয়োজক কমিটি। ব্যবস্থা করা হয়েছে ‘অ্যান্টি সেক্স’ বিছানার। তবে তা সত্তে¡ও নিরাপদ যৌনতা নিশ্চিতের জন্য কনডম সরবরাহ করা হয়েছে। কিন্তু কনডমের যে বিকল্প ব্যবহারও সম্ভব তা দেখিয়ে দিলেন অস্ট্রেলিয়ার এক তরুণী। শুধু কি তাই, কনডম ব্যবহার করে রীতিমত ব্রোঞ্জ পদক জিতে নিয়েছেন তিনি।
অস্ট্রেলিয়ার ওই তরুণীর নাম ক্যানোইস্ট জেসিকা ফক্স। নিয়ম অনুযায়ী অলিম্পিক ভিলেজে ঢোকার সময় প্রতিযোগীদের কনডম দেওয়া হয়। জেসিকা ফক্স সেই কনডম ব্যবহার করেছেন তার নৌকা (কায়াক) সারানোর জন্য। নৌকা সারানোর সেই ভিডিও টিকটকে পোস্ট করেছেন তিনি। আর মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওতে দেখা যায়, নৌকার ক্ষতিগ্রস্ত স্থানে কার্বনের প্রলেপ দিচ্ছেন জেসিকা। এরপর সেই প্রলেপ যেন টেকসই হয় সেজন্য তিনি তার ওপর কনডম পরিয়ে দেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিডিও পোস্ট করে জেসিকা লেখেন, ‘বাজি ধরতে পারি যে কনডম দিয়ে নৌকা সারানো যায়, এটা কেউ জানত না।’ সেই নৌকা চালিয়েই টোকিও অলিম্পিকে কে-১ বিভাগে ব্রোঞ্জ জিতেছেন জেসিকা।
এই নিয়ে তৃতীয় অলিম্পিক পদক পেলেন জেসিকা। এর আগে ২০১২ লন্ডন অলিম্পিকে রুপা এবং ২০১৬ রিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন