Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা বাড়ল ৩১ আগস্ট পর্যন্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১০:৫৫ এএম

আন্তর্জাতিক উড়োজাহাজ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরও বাড়াল ভারত। শুক্রবার ঘোষিত দেশটির বিমান পরিবহন নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)-এর নতুন নির্দেশনা অনুযায়ী, আগামী ৩১ আগস্ট পর্যন্ত দেশে আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।
এর আগে ৩১ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করেছিল ডিজিসিএ। করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কায় ফ্লাইট বাতিলের সময়সীমা ফের বাড়াল দেশটি।
এক বিবৃতিতে ডিজিসিএ জানিয়েছে, আগামী ৩১ আগস্ট মধ্যরাত পর্যন্ত আন্তর্জাতিক বিমান চলাচলের ওপরে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হলো। তবে পণ্যবাহী বিমানগুলোর পাশাপাশি এয়ার বাবল ও বন্দে ভারত মিশনের অন্তর্ভুক্ত বিমানগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।
করোনার সংক্রমণ বাড়ায় গত ২৩ মার্চ সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় ভারত। এরপর থেকে দফায় দফায় ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা বাড়ানো হয়। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিষেধাজ্ঞা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ