Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

কমবে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১১:৫৯ এএম

কয়েকদিন ধরেই আষাঢ়ে বৃষ্টিতে ভিজজে সারাদেশ। কোথাও ভারী বা কোথাও মাঝারি বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার দিনভর থেমে থেমে বৃষ্টি হয়েছে রাজধানীসহ দেশের অধিকাংশ জায়গায়। গত কয়েকদিনের তুলনায় আজ ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত কম হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বাড়তে পারে তাপমাত্রা।

শনিবার (৩১ জুলাই)এ আভাস দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানায়, বর্ষার সময় থেমে থেমে বৃষ্টি হয়। তবে গত কয়েকদিনের তুলনায় আজ বৃষ্টিপাত কম হওয়ার সম্ভাবনা রয়েছে। ঢাকায় আজ মাঝে মাঝে বৃষ্টি হলেও অধিকাংশ সময় রোদের দেখা মিলতে পারে। সারাদেশের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস আরও জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের বরিশাল, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এদিকে বৃষ্টিপাত কমে যাওয়ার কারণে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৩৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে ১৪৫ মিলিমিটার। ঢাকায় বৃষ্টি হয়েছে ১২ মিলিমিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন