Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কারখানা খোলার ঘোষণায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে রাজধানীমুখী পোশাক শ্রমিকের ঢল

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১:৫০ পিএম

রপ্তানিমুখী শিল্প-কারখানা আগামী ১লা আগস্ট থেকে খোলার সিদ্ধান্ত হওয়ায় কঠোর লকডাউন উপেক্ষা করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে রাজধানীমুখী পোশাক শ্রমিকদের ঢল নেমেছে।  
শনিবার (৩১ জুলাই) সকাল থেকে লকডাউনে সব কার্যক্রম বন্ধ থাকা টাঙ্গাইল শহরের আশিকপুর বাইপাস, রাবনা বাইপাস, এলেঙ্গা বাসস্ট্যান্ড ও বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় এলাকায় রাজধানীমুখী পোশাক শ্রমিকদের ভিড় বাড়তে থাকে।
কঠোর লকডাউনের কারণে যাত্রীবাহী বাস চলাচল না করায় মোটরসাইকেল, বিভিন্ন ধরনের থ্রি-হুইলার ও পণ্যবাহী যানবাহনে নানা কৌশলে যাত্রীরা রাজধানী ঢাকার দিকে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন।
পোশাক শ্রমিকরা জানান, পোশাক কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে কর্তৃপক্ষ শ্রমিকদের ১ আগস্ট উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছে। এ কারণে বৃষ্টি আর লকডাউন উপেক্ষা করেই তাদের রাজধানীমুখী হতে হচ্ছে।
মহাসড়‌কে দা‌য়িত্বরত পু‌লিশ সদস্যরা জানান, সকাল থে‌কে মহাসড়কে পোশাক শ্রমিকদের ভীড় বাড়তে থাকে। আগামী ১লা আগস্ট থেকে পোশাক কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে পোশাক শ্রমিকরা বৃষ্টি আর লকডাউন উপেক্ষা করেই বিভিন্ন কৌশলে ঢাকায় যাওয়ার চেষ্ঠা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ