Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

দৌলতপুরে জাল ব্যান্ডরোল সহ আটক-১

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৪:০৪ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে জাল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ একজনকে আটক করেছে র‌্যাব। শুক্রবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে উপজেলার গাছেরদিয়াড় গ্রামে অভিযান চালিয়ে ১ হাজার ৭৫৪ প্যাকেট জাল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ রিয়াজ উদ্দিন প্রামানিক (৫৭) নামে একজনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে দৌলতপুর থানায় সোপর্দ করেছে র‌্যাব।
র‌্যাব সূত্র জানায়, সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে জাল ব্যান্ডরোলের মাধ্যমে বিড়ি প্রস্তুতের খবর পেয়ে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল দৌলতপুর উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের পুরাতন গাছেরদিয়াড় গ্রামের মৃত রঞ্জিত প্রামানিকের ছেলে রিয়াজ উদ্দিন প্রামানিকের বাড়িতে অভিযান চালিয়ে ১ হাজার ৭৫৪ প্যাকেট জাল ব্যান্ডরোলযুক্ত ৫৭ হাজার ৯২৫টি বিড়ি বিড়িসহ তাকে আটক করা হয়েছে। এসময় একই এলাকার অপর আসামী রায়হান মোল্লা (২৫) পালিয়ে যায়।
দৌলতপুরে করোনা টিকার রেজিস্ট্রেশন করছে বিএটিবি
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের উদ্যোগে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ চাষীদের করোনা ভ্যাকসিন সেবার আওতায় আনতে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে। গত ২৬ জুলাই থেকে বিনামূল্যে অনলাইন এ রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়।
জানাগেছে, সরকারের করোনা ভ্যাকসিনের কর্মসূচির অংশ হিসাবে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের উদ্যোগে সামাজিক দুরুত্ব বজায় রেখে বিভিন্ন আইপিএম ক্লাবে কোম্পানির সাথে সংশ্লিষ্ট ২৫ বছরের উর্দ্ধে সকল চাষীদের অনলাইন রেজিস্ট্রেশন করে পর্যায়ক্রমে তাদের টিকার আওতায় নেওয়ার কার্যক্রম চলমান রেখেছে।
ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের রিজিওনাল লীফ ম্যানেজার শেখ শরীফুল ইসলাম গতকাল শনিবার সকালে গণমাধ্যম কর্মীদের জানান, যেহেতু অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই; তাই কোম্পানরি সাধারণ চাষীদের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি আরো জানান, আমরা লক্ষ্য করছি দৌলতপুরে এ পর্যন্ত যারাই টিকা গ্রহন করেছেন তারা বেশিরভাগই স্বচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন। কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। অনেক মানুষ অনলাইন রেজিস্ট্রেশন নিয়ে জটিলতার কথা বলেছেন। এ অবস্থায় তাদের জটিলতা কমাতে বিনামূল্যে আল্লারদর্গা লীফ রিজিওনের উদ্যোগে এ সেবামূলক কার্যক্রম চালু করা হয়েছে।
ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের সকল চাষী যতদিন ভ্যাকসিনের আওতায় না আসছে, ততদিন এই কার্যক্রম অব্যাহত থাকবে। ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবি) আল্লারদর্গা লীফ রিজিওনের এমন মহতি উদ্যোগ কে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও এলাকাবাসী স্বাগত জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

১৮ সেপ্টেম্বর, ২০২১
১৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ