Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডিজনির বিরুদ্ধে স্কারলেট জনসনের মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৪:৩৫ পিএম

একই সঙ্গে সিনেমা হল ও ওটিটি প্লাটফর্মে ‘ব্লাক উইডো’ ছবির মুক্তি নিয়ে প্রযোজনা সংস্থা ওয়াল্ট ডিজনির বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী স্কারলেট জনসন। সুপারহিরো মুভি ‘ব্লাক উইডো’-তে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন হলিউডের এই নামি তারকা। তার দাবি, চুক্তি অনুযায়ী ব্লাক উইডো ছবিটি প্রথমে সিনেমা হলেই মুক্তি দেয়ার কথা।

মামলার অভিযোগপত্রে স্কারলেট জনসন আরো দাবি করেন, ওয়েবে ছবিটি মুক্তি দিয়ে ডিজনি তাদের গ্রাহকের সংখ্যা বাড়িয়ে কোম্পানির শেয়ারের দাম বাড়ানোর ফন্দি এঁটেছে। এই কারণে ডিজনি লাভবান হলেও, তিনি ক্ষতির মুখে পড়েছেন। কারণ সিনেমা হলে দর্শক কমে যাচ্ছে। ফলে তার আয়ও কমে গেছে। এজন্য ক্ষতিপূরণও দাবি করেছেন স্কারলেট জংশন।

এদিকে লস অ্যাঞ্জেলসের এক উচ্চতর আদালতে দায়ের করা এই মামলা সম্পর্কে ডিজনি বলেছে, এক সঙ্গে দুই প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি দিয়ে তারা কোন চুক্তি ভঙ্গ করেননি। আর এতে করে স্কারলেট আর্থিকভাবে ক্ষতির মুখেও পড়েননি। তিনি এরিমধ্যে বাড়তি ২০ মিলিয়ন ডলার পেয়েছেন।

উল্লেখ্য, গত ৯ জুলাই ‘ব্লাক উইডো’ আমেরিকার সিনেমা হলে মুক্তি পায়। একই সঙ্গে ছবিটি ওয়াল্ট ডিজনির ওটিটি প্লাটফর্মেও প্রচার করা হয়। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ