Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

শিল্প-কারখানা খোলার খবরে শেরপুর ছাড়ছে মানুষ

শেরপুর জেলা সংবাদদতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৪:৪৮ পিএম

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই ১ আগস্ট থেকে শিল্প-কারখানা খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। এই খবরে শেরপুর জেলায় ঈদে বাড়িতে আসা কর্মজীবী মানুষেরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

৩১ জুলাই শনিবার সকাল থেকেই শেরপুর জেলা শহর থেকে পণ্যবাহী ট্রাক, লেগুনা, প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষরা।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভেঙে ভেঙে মহাসড়কের বিভিন্ন স্থানে ভিড় করছে ঢাকামুখী যাত্রীরা। অনেকে বিভিন্ন এলাকা থেকে ব্যাটারিচালিত অটোরিকশা রিজার্ভ করে শহরে আসছেন। যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই দেখা যায়নি।

ঢাকামুখী যাত্রী চরশেরপুর গ্রামের মো: সাঈফ বলেন, ঈদের ছুটিতে বাড়িতে আইছিলাম। যেভাবেই হোক আজই ঢাকায় পৌঁছাতে হবে। আগামীকাল আমাদের কারখানা খুলবে। বাস বন্ধ। বাধ্য হয়ে ট্রাকে যাচ্ছি। ট্রাকে যাইতে কষ্টও বেশি। ভাড়া বেশি দিয়ে হলেও যাওন লাগবোই।

গার্মেন্টস কর্মী পৌরশহরের উত্তর গৌরীপুর মহল্লার শ্যামলা বেগম বলেন, বাপের বাড়িতে ঈদের ছুটিতে আইছিলাম। ১ তারিখ থেকে অফিস করতে হবে তারজন্য গত রাতে অফিস থেকে ফোন দিছে। আগামীকাল সঠিক সময়ে অফিসে না যেতে পারলে চাকরি চলে যাবে। এখন কষ্ট করেই গ্রামের বাড়ি থেকে রওনা হয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ