Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘বেলা বোস’কে নিয়ে সিনেমা বানাচ্ছেন অঞ্জন দত্ত!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৫:১৬ পিএম

১৯৯৮ সালে 'বেলা বোস'-এ মেতেছিলেন বাঙালি। এবার সেই অঞ্জন দত্তের বেলা বোস আসতে চলেছে সিনেমায়। ২৪৪-১১-৩৯ নম্বরের ফোনের ওপারে বসা থাকা সেই বেলা বোসকে এবার বড়পর্দায় দর্শকদের সামনে আনতে চলেছেন অঞ্জন দত্ত স্বয়ং। রঞ্জনার পর অঞ্জনের গানের আরেক জনপ্রিয় চরিত্র বেলা বোসকে পর্দায় নিয়ে আসার পরিকল্পনা করেছেন অঞ্জন দত্ত ও প্রযোজক রানা সরকার। এখনো পর্যন্ত বেলা বোসের জন্য’-র কাস্টিং নিয়ে মুখ খোলেননি কেউই।

এই বিষয়ে প্রযোজক রানা সরকার জানিয়েছেন, 'যদি আমার ইচ্ছার কথা জানতে চান, তাহলে আমার ইচ্ছা বেলা বোসের চরিত্রে দীপিকা পাড়ুকোনকে কাস্ট করার। বা ওঁর মতই অন্য কাউকে। তবে এটা একান্ত আমার মতামত। অঞ্জনদা আপাতত অন্য কিছু কাজ নিয়ে একটু ব্যস্ত রয়েছেন। তাই ‘বেলা বোসের জন্য’-র কাস্টিং নিয়ে এখনও আলোচনা হয়নি। আর হ্যাঁ, এতবছর ধরে মানুষ কল্পনা করে এসেছেন বেলা বোস কেমন হবে। ইচ্ছা আছে দর্শকদের থেকেও মতামত জানতে চাইব। সেটা টলিউডের কেউ হতে পারেন, বলিউডের কেউ ও হতে পারেন। অথবা বাংলাদেশের কোনও অভিনেত্রী।'

পাশাপাশি তিনি আরও জানান, 'গায়ক' অঞ্জনের গানে এতদিন বেলাকে যেমন ভেবে জেনে এসেছে শ্রোতা, ছবির বেলায় বেলা সেরকম ন্যাকা একেবারেই নয়। গানে জানা গেছিল প্রেমিক চাকরি পাচ্ছিল না দেখে পরিবারের পছন্দে অন্য জায়গায় বিয়েতে রাজি হয়ে গেছিল সে। ছবিতে মোটেই সে ওরকম নয়।

এদিকে অঞ্জন দত্ত জানিয়েছেন সোশিও পলিটিক্যাল প্রেক্ষাপটে বেলাকে সম্পূর্ণ অন্যরকমভাবে হাজির করবেন তিনি। থাকবে টেলিফোন এবং নানান চমক, দাবি বেলার স্রষ্টার! প্রেমও থাকবে, তবে তা সম্পূর্ণ নতুন এক মোড়কে পেশ করা হবে দর্শকের কাছে।

২০১১ সালে গিটার সরিয়ে 'রঞ্জনা'-কে বড়পর্দায় হাজির করেছিলেন পরিচালক অঞ্জন দত্ত। জনপ্রিয় গানের চরিত্র ‘রঞ্জনা’কে সিনেমায় এনে বছর দশেক আগে চমকে দিয়েছিলেন তিনি। 'রঞ্জনা আমি আর আসব না'-র হাত ধরেই বড়পর্দায় পা রেখেছিলেন পার্নো মিত্র। এবার পালা বেলা বোসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ