Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনা টিকা নিতে ভিড়, স্বাস্থ্যবিধি উপেক্ষিত

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৬:০৮ পিএম

করোনার প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে মির্জাগঞ্জে করোনার টিকার প্রতিও সাধারণ মানুষের আগ্রহ বাড়ছে। প্রতিদিনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে বিপুলসংখ্যক মানুষ ভিড় জমাচ্ছেন। ফলে টিকাকেন্দ্রে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের টিকাকেন্দ্রের সামনে শনিবার (৩১ জুলাই) সকাল থেকে অবস্থান করে দেখা যায়, উপজেলার বিভিন্ন স্থান থেকে মানুষ টিকা নিতে আসছেন। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে রুমে বসে টিকার জন্য অপেক্ষা করতে দেখা যায়। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, এখানে গড়ে প্রতিদিন ১০০ থেকে ২০০ মানুষ টিকা নিতে আসছেন।

টিকা নিতে আসা অনেকেই বলেন, সিরিয়াল না মেনে গাদাগাদি করে একটি বুথের মাধ্যমে টিকা দেওয়ার জন্য এত ভোগান্তি হচ্ছে।

এ সময় বেশির ভাগ মানুষের মুখেই মাস্ক ছিল না। সামাজিক দূরত্ব মানার ব্যাপারেও উদাসীনতা দেখা যায়। কেন মাস্ক ব্যবহার করছে না এমন প্রশ্নের জবাবে কয়েকজন বলেন, ভুলে বাসায় রেখে আসছি, ভিড়ের কারণে মাস্ক মুখে রাখতে সমস্যা হচ্ছে, শ্বাস করতে কষ্ট হয়।

এ ব্যাপারে জানতে চাইলে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, ‘স্বাস্থ্যবিধি মানা ও সিরিয়ালের বিষয়টা কঠোর ভাবে দেখা হবে। এখন প্রতিদিন ১০০ থেকে ৩০০ মানুষ টিকা নিচ্ছেন। তবে টিকা গ্রহণকারী বেশি হলে টিকার বুথ বাড়ানো হয়। ইউনিয়ন পর্যায়ে টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তখন মানুষের চাপ কিছুটা কমবে বলে আশা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ