Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

কটিয়াদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত, জরিমানা আদায়

কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৬:৫০ পিএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে শনিবার বিকালে করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল ও সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেনের নেতৃত্বে কটিয়াদী উপজেলার সদর বাজার, নদীর বাঁধ এলাকা ও থানার মোড় এলাকা, জালালপুর, লোহাজুরী, মানিকখালী, আচমিতা, বানিয়গ্রাম, বেতাল, মসূয়া ও বনগ্রাম বাজারসহ বিভিন্ন হাটবাজার ও গুরুত্বপূর্ণ মোড়ে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

পাশাপাশি করোনা সংক্রমণ প্রতিরোধ বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা চালিয়ে উপস্থিত সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেন। অভিযান কালে কটিয়াদী মডেল থানার পুলিশ, বিজিবি সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১ জনকে জরিমানা করা হয়েছে। এ পর্যন্ত ব্যবসায়ী ও পথচারীদের ১-১০ জুলাই ১০ দিন সরকার ঘোষিত লকডাউন না মানায় মোট ১লক্ষ ৭৩হাজার ৩৩০টাকা জরিমানা করা হয়েছে।

লকডাউনের ১০ম দিনে ও শহরের বেশির ভাগ দোকানপাটের এক শাটার খুলছে চলছে বেচাকেনা। বাস চলাচল বন্ধ থাকলেও দেদারছে চলাচল করছে রিক্সা, অটো রিক্সাসহ ব্যাটারি চালিত যানবাহন। কাচা বাজার ও মাছ বাজারগুলোতে মানুষের সয়লাব। বাজারে আসা বেশির ভাগ মানুষই মানছেনা স্বাস্থ্যবিধি। অনেকেই ব্যবহার করছেনা মাক্স।

এসময় সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৪/১ ধারা লঙ্ঘনে ২৪/২ ধারামতে এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ এবং ৭২ ধারামতে অর্থদন্ড প্রদান করা হয় ।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল ও সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন গণমাধ্যমকে জানায়, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোরগঞ্জ

১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ