Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আরচ্যারির রিকার্ভ পুরুষ এককে তুরস্কের গাজোজ সেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৭:২২ পিএম

টোকিও অলিম্পিক আরচ্যারির রিকার্ভ পুরুষ এককে সেরা হলো তুরস্ক। শনিবার ইউমেনোশিমা ফিল্ডে এই ইভেন্টের জমজমাট ফাইনালে তুরস্কের মেতে গাজোজ ৬-৪ সেট পয়েন্টে ইতালির মাউরো নেসপোলিকে হারিয়ে দেশের পক্ষে প্রথম স্বর্ণপদক জিতে নেন। ম্যাচে প্রথম সেট হারের পর দ্বিতীয় সেট ড্র করেন তুর্কির আরচ্যার গাজোজ। পরে তৃতীয় সেটে জিতে নেন তিনি। চতুর্থ সেট ড্র হলে পঞ্চম সেটে গড়ায় ম্যাচের ভাগ্য। যেখানে ২৯-২৬ পয়েন্টে জিতে বাজিমাত করেন ২২ বছর বয়সী গাজোজ। এই ইভেন্টে ব্রোঞ্জপদক পেয়েছেন স্বাগতিক জাপানের আরচ্যার ফুরুকাওয়া তাকাহারু।

তুর্কি আরচ্যারের সাফল্যের মধ্যদিয়ে শেষ হলো টোকিও অলিম্পিকের আরচ্যারির লড়াই। পাঁচ পদকের লড়াইয়ে চারটিতেই স্বর্ণপদক জিতে সেরা হয়েছে দক্ষিণ কোরিয়া। ২০১৬ রিও অলিম্পিকে আরচ্যারির চার ইভেন্টেই সোনা জেতা কোরিয়া নারী ও পুরুষ দলগত এবং নারী এককের মুকুট ধরে রেখেছে। এবারের আসরে নতুন যুক্ত হওয়া মিশ্র দলগত ইভেন্টেও তারা সোনা জিতেছে। রিকার্ভ এককের সোনা ধরে রাখার লড়াইয়েও ফেভারিট ছিল কোরিয়া। কিন্তু কিম উজিন কোয়ার্টার ফাইনালে হেরে গেলে পাঁচ স্বর্ণপদক জয়ের স্বপ্ন গুঁড়িয়ে যায় তাদের। রিকার্ভ পুরুষ এককের রুপা জয়ী ইতালির নেসপোলিকেই ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে হারিয়ে ব্রোঞ্জপদক জিতে সরাসরি অলিম্পিকে খেলার টিকিট পেয়েছিলেন বাংলাদেশের রোমান সানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ