Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাস্তায় রাস্তায় ভোগান্তি সত্ত্বেও চাকরি বাঁচাতে ঢাকায় ছুটছে মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৭:৪৩ পিএম

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ঢাকামুখী ছোট-বড় ট্রাক, মাইক্রোবাসের চাপ বেড়েছে। গণপরিবহন বন্ধ থাকায় মানুষ ট্রাকে করে, কেউ আবার মাইক্রোবাসে গাদাগাদি করে ঢাকায় যাচ্ছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোসাদ্দেক হোসেন গণমাধ্যমকে এসব কথা জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোগান্তি সত্ত্বেও চাকরি বাঁচাতে ঢাকায় ছুটে চলা মানুষগুলোর মধ্যে পরিবহনগুলোতে স্বাস্থ্যবিধি মানছে না কেউ । একদিকে লকডাউনে গণপরিবহন বন্ধ অন্যদিকে শিল্প কারখানা খোলার ঘোষণায় ভোগান্তি নিয়ে ঢাকায় ছুটছে মানুষ। ছোট-বড় ট্রাকে গাদাগাদি করে ঢাকায় যাচ্ছে হাজার হাজার মানুষ। এছাড়াও কিছু গণপরিবহন ও মাইক্রোবাসেও ছুটছে কর্মজীবীরা। দ্বিগুণ থেকে চারগুন ভাড়া দিয়ে খোলা ট্রাকে রোদ-বৃষ্টি মাথায় নিয়ে করোনাকে উপেক্ষা করে এসকল মানুষ ঢাকায় অভিমুখে রওনা হয়েছে।

ট্রাক যাত্রী আশরাফুল ইসলাম জানান, গার্মেন্টস কারখানা খুলছে। কর্মস্থলে যেতেই হবে। না গেলে চাকুরী থাকবে না। শতকষ্ট মাথায় নিয়ে পরিবার-পরিজন নিয়ে ট্রাকে চেপে ঢাকায় যেতে হচ্ছে। আরেক যাত্রী নাইমুর রহমান জানান, সিরাজগঞ্জ থেকে ঢাকা যেতে সর্বোচ্চ ৩শত টাকা ভাড়া। সেখানে ৭শত থেকে ১ হাজার টাকা ভাড়া দিয়ে যেতে হচ্ছে। তারপরেও পরিবহন পাওয়া যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ