Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিআরবিতে হাসপাতাল: অক্সিজেন মাস্ক পরে প্রতিবাদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৮:২৫ পিএম

সিআরবিতে গাছ কেটে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে সিআরবিতে অক্সিজেন মাস্ক পরে এবং সিলিন্ডার নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন প্রবীণ সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরী। এসময় তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন নানা শ্রেণি-পেশার মানুষ। শনিবার চট্টল ইয়ুথ কয়ারের ব্যানারে আয়োজিত এই প্রতিবাদ কর্মসূচিতে নাসিরুদ্দিন চৌধুরী বলেন, সিআরবি যদি ধ্বংস হয়ে যায়, তাহলে আমাদের মুক্ত বায়ুর জায়গাটা ধ্বংস হয়ে যাবে। চট্টগ্রামের মানুষ ঐক্যবদ্ধ হয়ে অতীতে বহু ইতিহাস সৃষ্টি করেছে। এবার তার ব্যতিক্রম হবে না। সিআরবি সুরক্ষার আন্দোলনে চট্টগ্রামবাসী সফল হবে।

তিনি আরও বলেন, ভয়াবহ দূষণের শিকার চট্টগ্রাম। সিআরবি পাহাড়ের শত শত বছরের শিরীষ গাছগুলো এক একটি অক্সিজেন তৈরির কারখানা। সিআরবিতে হাসপাতাল হলে সেই অক্সিজেন কারখানা ধ্বংস হয়ে যাবে। অক্সিজেনের কবর রচনা করে সিআরবিতে হাসপাতাল করতে দেওয়া যাবে না। এই অপচেষ্টা ঠেকানো গেলে সেটাও হবে চট্টগ্রামের ইতিহাস।
এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, চবি পালি ও প্রাচ্যভাষা বিভাগের অধ্যাপক ডা. জিনবোধি ভিক্ষু, ১৪ দলের নেতা ও জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শ্রী ইন্দু নন্দন দত্ত, মহানগর আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, জাসদ ও বাসদ নেতা সিরাজুল ইসলাম রাজু, নারী নেত্রী রেহেনা চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ