Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বীজতলার সাথে শত্রুতা?

পার্বতীপুর (দিনাজপুর) উপজেরা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

দিনাজপুরের পার্বতীপুরে পূর্ব শত্রুতার জেরে বিষাক্ত রাসায়নিক ছিটিয়ে ৬০ শতক জমির বীজতলা পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার চন্ডিপুর ইউনিয়নের দক্ষিণ সালন্দার গ্রামে ঘটনাটি ঘটে।
জানা যায়, দক্ষিণ সালন্দার গ্রামের কৃষক সৈয়দুর রহমান ৩০ বিঘা জমি চাষাবাদের জন্য ৬০ শতক জমিতে আমানের বীজতলা লাগিয়ে রোপনের প্রস্তুতি নেয়। এরই মধ্যে দুর্বৃত্তরা রাতের আধারে বীজতলা লাগানো জমিতে বিষাক্ত রাসায়নিক ছিটিয়ে দেয়। পরদিন সকালে থেকে বেলা বাড়ার সাথে সাথেই বীজতলা পুড়ে যেতে শুরু করে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত কৃষক সৈয়দুর রহমান। এ ঘটনায় পার্বতীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভূক্তভোগী ওই কৃষক।
গতকাল শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত কৃষক সৈয়দুর রহমান পার্বতীপুরে কর্মরত সাংবাদিকদের মুখোমুখি হলে তিনি কান্না বিজড়িত কন্ঠে বলেন, ঘটনার ৬দিন অতিবাহিত হলেও বিষয়টি কোন কুল কিনারা পেলাম না। দ্রুত বিষয়টি স্থানীয় সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন