Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু

অভন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

গত দুইদিনে পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু হয়। চট্টগ্রামের আনোয়ারায় দুই শিশু ও ময়মনসিংহের গৌরীপুরে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া পিরোজপুরের মঠবাড়িয়ায় বন্যার পানিতে ডুবে এক শিশু ও গাইবান্ধার সুন্দরগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় জুঁইদন্ডী ইউনিয়নের খুরস্কুল গ্রামে মফজল আহমদের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত দুই শিশু হলো লোকমান উদ্দিনের মেয়ে তাসনিয়া তাবাস্সুম (৫) ও তার ভাগ্নি কাইবা (৩)।
নিহতদের পারিবারিক সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যায় শিশু দুইটি সবার অজান্তে খেলতে গিয়ে পুকুরে পড়ে যায়। পরিবারের লোকজন তাদের বিভিন্ন জায়গায় খুঁজতে থাকেন। পরে ঘরের পাশে পুকুর থেকে দুজনকে তুলে একটি বেসরকারি হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
গৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের গৌরীপুরে পুকুরে ডুবে আড়াই বছরের শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সকাল ১০টায়। জানা যায়, উপজেলাধীন ২নং গৌরীপুর ইউনিয়নের শালিহর কান্দাপাড়া গ্রামের আবুল হাশিমের শিশু কন্যা মোছা. পপি খেলতে গিয়ে বাড়ির সামনের পুকুরে পরে যায়। তাকে খুঁজে না পেয়ে বাড়ির সামনের পুকুরে লাশ ভাসতে দেখা যায়।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়ার দক্ষিণ বড় মাছুয়া গ্রামে গত শুক্রবার সকালে বন্যার পানিতে ডুবে মনিরা (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মনিরা দক্ষিণ বড় মাছুয়া গ্রামের জসীম আকনের মেয়ে।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জে পুকুরে ডুবে আপন নামে ৬ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার সোনারায় ইউনিয়নের শিবরাম গ্রামের আরিফুল ইসলামের ছেলে আপন।
স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুর থেকে বাড়িতে পাওয়া যাচ্ছিল না শিশু আপনকে। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে বিকাল চারটার দিকে বাড়ির পাশের পুকুরে ভাসমান অবস্থায় দেখতে পায়। অপরদিকে গত বৃহস্পতিবার বিকালে দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া গ্রামের সুজন মিয়ার দুই বছরের শিশু কন্যা সাফিয়া আকতার বাড়ি সংলগ্ন পুকুরের পানিতে পড়ে মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন