Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বেতন না পেয়ে আত্মহত্যার চেষ্টা

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলায় নয়ন (২১) নামে এক ব্যক্তি বেতন না পেয়ে আত্মহত্যার চেষ্টা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। নয়ন উপজেলার কেলিশহর এলাকায় প্রতিষ্ঠিত প্রধানমন্ত্রীর উপহার ভ‚মিহীনদের জন্য নির্মিত ঘর আশ্রয়ণ প্রকল্পের কাজের শ্রমিক। গত শুক্রবার ঠিকাদার মো. হাসান থেকে মজুরি বাবদ পাওনা টাকা চেয়ে না পাওয়ায় অভিমানে বিষপান করে। পরে বন্ধু রবিউল দেখে তাকে হাসপাতালে নেয়।
জানা যায়, ভ‚মিহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ২৩০টি ঘরের মধ্যে যুবলীগ নেতা মোহাম্মদ হাসান ৩০টি ঘর নির্মাণের ঠিকাদারী পায়। গত ২ মাস ধরে উক্ত নির্মাণ কাজ চলে আসছে। কেলিশহর আশ্রয়ণ প্রকল্প এলাকার মোহাম্মদ সেলিমের ছেলে নয়ন উক্ত ঘর নির্মাণে রাজমিস্ত্রির কাজ করে আসছে। কাজের মজুরি বাবদ নয়ন মোহাম্মদ হাসান থেকে লক্ষাধিক টাকা পাওনা হয়। সময়মতো টাকা না দেয়ায় নয়নের মধ্যে দিনদিন ক্ষোভ বাড়তে থাকে। শুক্রবার সন্ধ্যায় নয়ন ঠিকাদার হাসান থেকে টাকা চাইলে না দিয়ে তাকে গালিগালাজ করে। এতে নয়ন ক্ষোভে বিষপান করে।
গতকাল শনিবার নয়নের পিতা মোহাম্মদ সেলিম জানান, নয়ন ঠিকাদার হাসান থেকে প্রায় লক্ষাধিক টাকা পাওনা আছে। সে টাকা না পাওয়ায় ক্ষোভে বিষপান করে। তাকে হাসপাতালে নেয়ার পর হাসান হাসপাতালে গিয়ে ৩০ হাজার টাকা পরিশোধ করেছে। শনিবার সকালে নয়নকে বিষক্রিয়া নষ্টের জন্য স্যালাইন দেয়া হয়েছে। এ বিষয়ে ঠিকাদার মোহাম্মদ হাসান বলেন, নয়ন পুরোপুরি কাজ শেষ না করায় কিছু টাকা বকেয়া ছিল। বর্তমানে সে আর কোনো টাকা পাবে না। সে বিষ পান করেনি মর্মে নয়ন থেকে আমি হাসপাতালে মুচলেখা নিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন