Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

হঠাৎ অবসরে উদানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৯:১৬ পিএম

মাত্র কয়েকদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ক্রিকেটপাড়ায় রীতিমতো বিস্ময়ের জন্ম দিয়েছিলেন শ্রীলঙ্কার বোলিং অলরাউন্ডার থিসারা পেরেরা। এবার তার দেখানো পথে হাঁটলেন আরেক লঙ্কান ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন শ্রীলঙ্কার আরেক বোলিং অলরাউন্ডার ইসুরু উদানা। তবে ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন তিনি।

ঠিক কি কারণে ক্রিকেট থেকে অবসর গ্রহণ করছেন, সে বিষয়ে কোনো কথাই বলেননি তিনি। তবে ধারণা করা হচ্ছে পরিবারকে বেশি সময় দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন উদানা। কিন্তু এতেও অনেকে দ্বিমত পোষণ করছেন। অনেকে বলছেন অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে লঙ্কান ক্রিকেট বোর্ডের বাজে সম্পর্কের কারণেই অবসরে এই তারকা ক্রিকেটার।
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেয়া বিবৃতিতে উদানা বলেন, ‘আমি বিশ্বাস করি, পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের জন্য জায়গা ছেড়ে দেয়ার সময় এসেছে। নিজের দেশের হয়ে খেলা এবং সেবা দিতে পারা আমার জন্য সবসময়ই অনেক বড় গর্বের জায়গা ছিল।’

সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ২১ ওয়ানডে ও ৩৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইসুরু উদানা। বল হাতে দুই ফরম্যাট মিলে তার শিকার ৪৫ উইকেট আর ব্যাটিংয়ে দুই ফিফটিতে করেছেন ৪৯৩ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন