Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে শনিবারে ২০১ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১০:১৩ পিএম

শনিবার (৩১ জুলাই) কক্সবাজার জেলার ২ টি প্রতিষ্ঠানে ২ ধরনের নমুনা টেস্ট করে মোট ২০১ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭২৭ জনের নমুনা টেস্ট করে ১৬৯ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ৫৫৮ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৮৬ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ৩২ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ শনাক্ত করা হয়। বাকী ৫৪ জনের টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৬৯ জন করোনা রোগীর মধ্যে ৪ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ১৬৫ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ৩ জন এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী ২ জন। অবশিষ্ট ১৬০ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ৬ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলায় ৬৬ জন, রামু উপজেলায় ১২ জন, উখিয়া উপজেলায় ২২ জন, টেকনাফ উপজেলায় ২৫ জন, চকরিয়া উপজেলায় ৮ জন, পেকুয়া উপজেলায় ৩ জন এবং মহেশখালী উপজেলার ১৮ রোগী রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ