Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

ইন্টারনেট ব্যবহারে শিশু-কিশোরদের ক্ষেত্রে সজাগ থাকতে হবে : রাজশাহীর ভারপ্রাপ্ত মেয়র

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম বলেছেন, এখন যোগাযোগের অন্যতম মাধ্যম ইন্টারনেট। শিশু থেকে শুরু করে সব বয়সের মানুষই যোগাযোগ, তথ্য অনুসন্ধানসহ বিভিন্ন বিষয়ে ইন্টারনেট ব্যবহার করছেন। তবে শিশুদের ইন্টারনেট ব্যবহারের বিষয়ে শিক্ষক অভিভাবকসহ সকলকে সচেতন হতে হবে। কেননা ইন্টারনেটের মাধ্যমে ভাল-মন্দ সকল বিষয়ে তথ্য পাওয়া যায়। শিশুরা যেন ইন্টারনেটের খারাপ দিকে না যায় এ বিষয়ে নজর রাখতে হবে। ধর্মীয় বিধি বিধান শিক্ষার মাধ্যমে তাঁদেরকে বড় করে তুলতে হবে। যাতে করে তাঁরা ভাল-মন্দ দিক সম্বন্ধে জ্ঞান অর্জন করতে পারে। ধর্মীয় শিক্ষা না থাকার কারণে কুরআন-হাদিসের অপব্যাখ্যা দিয়ে ইসলামী শিক্ষার নামে যুবসমাজকে জঙ্গি বানানো হচ্ছে, মানুষ হত্যা করা হচ্ছে। ধর্মের প্রকৃত শিক্ষা থাকলে যুবসমাজকে বিভ্রান্ত করে বিপথগামী করা যেত না। গ্রামীনফোনের কাস্টমার ফাস্ট ডে উপলক্ষে নগরভবনে মেয়র সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, শিশুদেরকে মোবাইল থেকে নিরাপদ দূরত্বে রাখতে হবে। এর নেটওয়ার্ক থেকে বিকিরনকৃত রশ্মি অত্যন্তু ক্ষতিকর। যা শিশুদের আরও বেশি ক্ষতি করে। মোবাইল ও ইন্টারনেটের খারাপ দিক থেকে সকলকে দুরে রাখতে করণীয় পথ খুজতে ফোন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। বক্তব্য শেষে মেয়র কাস্টমার ফাস্ট ডে এর কেক কাটেন। এবারের ফাস্ট ডেএর বিষয় হচ্ছে-সেফ ইন্টারনেট ফর চিলড্রেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান টুলু, প্যানেল মেয়র-৩ মোসা. তাহেরা বেগম মিলি, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, ২নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুব সাঈদ টুকু, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু, সংরক্ষিত আসনের কাউন্সিলর নাজমা খাতুন, মমতাজ মহল লাইলী, সচিব ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মাহবুবুর রহমান, গ্রামীণফোনের এরিয়া ম্যানেজার মোজাম্মেল হক, ইমতিয়াজ আহমেদ, জিয়া হাসান হিমেল, জিয়াউর রহমান, কানিজ, আনিসুর রহমান ও রাসিকের সহকারী প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্টারনেট ব্যবহারে শিশু-কিশোরদের ক্ষেত্রে সজাগ থাকতে হবে : রাজশাহীর ভারপ্রাপ্ত মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ