Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

হেরে র‌্যাকেট আছড়ে ভাঙলেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

 

টেনিসের সুপার স্টার তিনি, র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান তার দখলে। সর্বশেষ উইম্বলডন জিতে দুই কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সর্বোচ্চ গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড ছুঁয়েছেন যিনি, সেই নোভাক জোকোভিচই টোকিও অলিম্পিক থেকে বিদায় নিলেন খালি হাতে। এককে ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে স্পেনের পাবলো কারেনো বুস্তার কাছে হেরে গেছেন তিনি।
স্বর্ণ জয়ের মিশন নিয়ে টোকিও অলিম্পিকে অংশ নিয়ে ব্রোঞ্জও জিততে পারলেন না জোকোভিচ। র‌্যাঙ্কিংয়ের ১১ নম্বরে থাকা পাবলো কারেনোর বিপক্ষে গতকাল ৬-৪, ৬-৭(৬-৮), ৬-৩ সেটে হেরে যান সার্বিয়ান এই টেনিস তারকা।
গত কয়েক বছর ধরে বিশ্ব টেনিসে একচ্ছত্র আধিপত্য ধরে রাখা জেকোভিচ এই হার সহজে মেনে নিতে পারেননি।
মেজাজ হারিয়ে বসেন তিনি। ২০টি গ্র্যান্ডস্ল্যামজয়ী জোকোভিচ রাগে টেনিস র‌্যাকেট আছড়ে ভেঙে ফেলেন।
এরপরও ক্ষোভ থামেনি তার।ক্ষুব্ধ জোকোভিচ টোকিও অলিম্পিকের মিশ্র দ্বৈত থেকে নাম সরিয়ে নিয়েছেন। যদিও সরে দাঁড়ানোর কারণ হিসেবে কাঁধের চোটের কথা জানিয়ছেন তিনি। মিশ্র দ্বৈতে পিয়ার্স-অ্যাশলি বার্টি জুটির বিপক্ষে লড়ার কথা ছিল জোকোভিচ-স্টোয়ানোভিচ জুটির। ওয়াকওভার পেয়ে ব্রোঞ্জ জিতেছে পিয়ার্স-অ্যাশলি বার্টি জুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোকোভিচ

৮ সেপ্টেম্বর, ২০২১
৪ সেপ্টেম্বর, ২০২১
২২ ফেব্রুয়ারি, ২০২১
১৯ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন