Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

হোটেলবন্দি সময় কাটছে সাকিব-স্টার্কদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

জিম্বাবুয়ে সফর শেষ করে বাংলাদেশে ফিরেছেন সাকিব আল হাসানরা। মিচেল স্টার্করা বাংলাদেশে এসেছেন ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে। বাংলাদেশ-অস্ট্রেলিয়া দুই দলই ঢাকায় পা রেখেছে গত ২৯ জুলাই। এরপর নিয়মমোতাবেক ৩ দিনের রুম কোয়ারেন্টাইন। এই কোয়ারেন্টাইন প্রক্রিয়া শেষ করে আজ অনুশীলনে নামবে স্বাগতিক ও সফরকারী দল।
বেশ আলোচিত সিরিজে রূপ নিয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। নিরাপত্তা ইস্যুতে বেশ শক্ত অবস্থানে ক্রিকেট অস্ট্রেলিয়া। অজিদের চাহিদা মেনে জৈব সুরক্ষা বলয় তৈরিতে নিজেদের সর্বোচ্চটা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চাহিদার বেশি পেয়ে খুশি অস্ট্রেলিয়া। মাঠের বাইরের আলোচনা শেষে এবার দুই দলের লক্ষ্য মাঠের লড়াই।
২৯ তারিখ বাংলাদেশে এসে দুই দলই করোনাভাইরাস পরীক্ষা করিয়েছে। যেখানে গতপরশু হাতে পাওয়া ফলে নেগেটিভ এসেছে সবার। গতকাল দ্বিতীয়বার কোভিড-১৯ এর নমুনা পরীক্ষায়ও নেগেটিভ ফল এসেছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের। এই পরীক্ষার মাধ্যমে আজ থেকে অনুশীলনে ফিরতে কোন বাধা নেই দুই দলের। রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে তিনদিনের কোয়ারেন্টাইন শেষ করে সূচী অনুযায়ী আজ আগে মাঠে ফিরবে টাইগাররা। সকালে অনুশীলনে নামবেন সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদরা। স্টার্ক-ম্যাথু ওয়েডরা অনুশীলন নামবেন বিকেলে। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ আগামী ৩ আগস্ট। তার আগে সর্বসাকুল্য দুই দিন অনুশীলনের সুযোগ পাচ্ছে দুই দল। আজ প্রথম অনুশীলনের পর আগামীকাল দ্বিতীয় দিনের অনুশীলন। দ্বিতীয় দিনের অনুশীলন পর্বে সকালে নিজেদের ঝালিয়ে নিবে সফরকারীরা, বিকেলে স্বাগতিকরা। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারি অস্ট্রেলিয়া। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব-স্টার্ক
আরও পড়ুন