Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘বিচারের দাবি থেকে সরবো না’

খালেদ সাইফুল্লাহ হত্যার পাঁচ বছর

মেহেদী হাসান মুরাদ, কুবি থেকে : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

আমার শরীরে এক ফোঁটা রক্ত থাকতে আমি বিচার চাইবো, বিচারের দাবি থেকে একচুল পরিামাণও সরবো না। ওরা ছেলে হত্যার বিনিময়ে আমার মেয়েদের চাকরি দিতে চায়, আমার চাকরির দরকার নাই। ছেলের লাশ উপহার দিয়েছে বিশ্ববিদ্যালয় কিন্তু তার হত্যার বিচার দেয়নি’ কান্না জড়িত কন্ঠে কথাগুলো বলছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত হওয়া খালিদ সাইফুল্লাহর মা ফাতেমা বেগম।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তৎকালীন বিবাদমান দুইপক্ষের রাজনীতির রক্তক্ষয়ী সংঘর্ষে কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ হত্যাকান্ডের ৫ বছর পূর্ণ হচ্ছে আজ। তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দোষীদের কাউকেই শাস্তির আওয়তায় আনতে পারেনি। যার ফলে শিক্ষক ও শিক্ষার্থীসহ নিহতের পরিবারের সদস্যদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, মামলাটি বিচারধীন অবস্থায় থাকায় বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে চাচ্ছি না, তবে আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করতে আমরা সহযোগিতা করছি। খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মিন্টু দত্ত ইনকিলাবকে বলেন, বাদীর নারাজির প্রেক্ষিতে মামলাটি পি বি আই এর কাছে আসে। আমরা মামলাটি তদন্ত সাপেক্ষে যতটা তাড়াতাড়ি সম্ভব চার্জশিট জমা দিবো। তবে এটা নিশ্চিত যে এ ধরনের মাললায় আসামি সংখ্যায় কমার সম্ভবনা কম থাকে। তবে তদন্ত এবং প্রমাণাদির সাপেক্ষে বাড়তে পারে। এই মামলায় একজনের ১৬৪ ধারায় জবানবন্দি নথিভুক্ত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদ সাইফুল্লাহ হত্যার পাঁচ বছর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ