Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনায় চিকিৎসাধীন মাওলানা এ কে এম ফারুকের ইন্তেকাল

জমিয়াতুল মোদার্রেছীনের শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০৭ এএম

দৈনিক ইনকিলাব ধর্মপাতার সাবেক ইনচার্জ, নিয়মিত লেখক মাওলানা এ কে এম ফারুক ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ঈদুল আজহার পূর্বদিন থেকে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৮২ বছর। গতকাল সকাল ১১টায় তিনি বেটার লাইফ হাসপাতালে ইন্তেকাল করেন। গতরাত সাড়ে ৯টায় নরসিংদীর চরসুবদ্দীতে মরহুমের গ্রামের বাড়ি বাহেরচরে জানাজা শেষে পারিবারিক কবরস্থারে লাশ দাফন করা হয়। জানাজায় ইমামতি করেন মরহুমের ভাতিজা খন্দকার জিহাদ। মরহুম দুই মেয়ে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তার মেয়ে মোসা. পলি জানান, গত ২০ জুলাই শ্বাসকষ্ট ও কাশি থাকায় মাওলানা এ কে এম ফারুককে রাজধানীর মুগধা হাসপাতালে ভর্তি করা হয়। তার অক্সিজেন লেভেল ৫১-এ নেমে আসে। পরে অক্সিজেন সাপোর্টের প্রয়োজনে ২৪ জুলাই রামপুরার বেটার লাইফ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে বায়পাস পাম্পের সাহায্যে অক্সিজেন দেয়ায় ৯০-এ উঠে আসে। সেখানেই করোনা টেস্টে পজেটিভ আসে। পরে তার অবস্থা কিছুটা ভালোর দিকে যাচ্ছিল বলে তার মেয়ে জানিয়েছিলেন। মোসা. তার পিতার মাগফিরাতের জন্য সকল আত্মীয়স্বজন, হিতাকাঙ্খী
এদিকে প্রথিতযশা আলেমে দ্বীন, স্বনামধ্যন্য লেখক মাওলানা এ কে এম ফারুকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল সাব্বির আহমদ মোমতাজী। মরহুমের ইন্তেকালের খবরে নেতৃদ্বয় তার রূহের মাগফিরাত এবং তার শোকসন্তপ্ত পরিবার যেন এই শোক কাটিয়ে উঠতে পারে তার জন্য আল্লাহ তা‘আলার কাছে ধৈর্য কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন