Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবর-হাফিজ দ্যুতিতে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

ক্যারিবিয়ায় টি-টোয়েন্টি সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৫:১১ এএম

 

উড়ন্ত শুরুর পর পাকিস্তানের ইনিংসে শেষ দিকে গিয়ে হঠাৎই হলো পতন। অন্যদিকে  উইকেট হারিয়ে মন্থর শুরু পাওয়া ওয়েস্ট ইন্ডিজের রানের চাকা শেষ দিকে গতি দিলেন নিকোলাস পুরান। তবে ঝড়ো ফিফটি পেলেও কঠিন হয়ে যাওয়া সমীকরণ শেষ পর্যন্ত মেলাতে পারলেন না তিনি। মোহাম্মদ হাফিজের আঁটসাঁট বোলিংয়ে ৪ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাবর আজমের দল।

শনিবার গায়ানায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ রানে হারিয়েছে পাকিস্তান। প্রভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান জড়ো করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক বাবর।

৪০ বলের মোকাবেলায় বাবর এদিন হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান ও ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৩৬ বলে ৪৬ এবং শারজিল খান ১৬ বলে ২০ রান করেন। শেষদিকে ব্যাটিং অর্ডার তাসের ঘরের মত ভেঙে পড়ায় আরও বড় হয়নি পাকিস্তানের সংগ্রহ।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে জেসন হোল্ডার চারটি ও ডোয়াইন ব্রাভো দুটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের প্রথম ওভারেই আন্দ্রে ফ্লেচারকে শিকার করেন হাফিজ। এরপর ক্যারিবীয়দের মনে ঢুকে যায় হাফিজ-ভীতি। হাফিজের ৪ ওভার থেকে মাত্র ৬ রান নিতে সক্ষম হয় স্বাগতিকরা, একটি ওভার ছিল মেডেন।

এতেই কার্যত ম্যাচ কঠিন হয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজের জন্য। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫০ রান জড়ো করে ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরানের ৪টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়ে গড়া ৩৩ বলে ৬২ রানের অপরাজিত ইনিংস পূর্ণতা পায়নি ক্রিস গেইল, কাইরন পোলার্ডরা জ্বলে উঠতে না পারায়।

দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন চোট নিয়ে মাঠ ছাড়া এভিন লুইস, ৩৩ বলের মোকাবেলায়। হাড়কিপটে বোলিংয়ে ম্যাচসেরা নির্বাচিত হন হাফিজ। তার এই বোলিং আইসিসির পূর্ণ সদস্য দেশের ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কিপটে বোলিংয়ের রেকর্ড স্পর্শ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট

১০ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ