Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে এক ইউনিয়নে এক সপ্তাহ আগেই টিকাদান তদন্ত কমিটি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১০:০৭ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলার শোভনদণ্ডী ইউনিয়নে রেজিষ্টেশন ছাড়াই করোনাভাইরাসের টিকা দেওয়ার অভিযোগ ওঠার পর তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। ওই ইউনিয়নে স্থানীয় সংসদ সদস্য ও হুইপ শামসুল হক চৌধুরীর বাড়ি। শুক্রবার ইউনিয়নের শোভনদণ্ডী আরফা করিম উচ্চ বিদ্যালয়ে এবং শনিবার শোভনদণ্ডী স্কুল অ্যান্ড কলেজে সকাল থেকে দুপুর পর্যন্ত টিকা দেওয়া হয় বলে জানিয়েছেন স্থানীয়রা। অথচ দেশের কোথাও এখনো ইউনিয়ন পর্যায়ে টিকা প্রদান শুরু হয়নি।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীর বলেন, সরকারিভাবে ইউনিয়ন পর্যায়ে টিকাদান শুরু হবে ৭ আগস্ট। তার আগে এভাবে টিকা দেওয়ার কোনো সুযোগ নেই। বিষয়টি জানতে পেরে তদন্ত কমিটি গঠন করা হয়েছে । কমিটিকে দুই কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ কনসালটেন্ট ডা. অজয় দাশকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. নুরুল হায়দার ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান।
স্থানীয় বাসিন্দারা জানান, মূলত নিবন্ধন করার পর যাদের এসএমএস আসেনি তারাই দুদিন ধরে টিকা নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ