Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জেল-জরিমানা করতে আমাদেরকে বাধ্য করবেন না: মেয়র আতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১:৫৩ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, নির্মাণাধীন বাসাবাড়ি এবং বহুতল ভবনে এইডিসের মশার লার্ভা বেশি পাওয়া যাচ্ছে। সে কারণে এসব দিকে বেশি নজর দেওয়া হচ্ছে।

তিনি হুশিয়ার করে দিয়ে বলেছেন, আমাদেরকে বাধ্য করবেন না সাইটে গিয়ে জেল-জরিমানা করতে। যখন আমরা গিয়ে লার্ভা পাব, অবশ্যই আমাদের ম্যাজিস্ট্রেটরা তাদের আইনের আওতায় আনবেন।

ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশা নিয়ন্ত্রণে রোববার উত্তরা এলাকায় প্রচার চালাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, মহামারির মধ্যেই আমরা ডেঙ্গুর চ্যালেঞ্জের মুখে পড়েছি। এই চ্যালেঞ্জে আমরা খুব খারাপ একটা অবস্থায় আছি।

তিনি বলেন, যারা কনস্ট্রাকশন করছেন, এটা ডেভেলপার হোক আর ব্যক্তিপর্যায়ে হোক, আপনারা মেহেরবানি করে, বিনয়ের সঙ্গে বলছি, রিহ্যাবের সদস্যরা মিটিং করুন, সদস্যদের সঙ্গে বসুন, তাদের বলুন, সবচেয়ে বেশি লার্ভা পাওয়া যাচ্ছে কনস্ট্রাকশন সাইটে। এর প্রতিকারে আপনারা এগিয়ে আসুন।

করোনাভাইরাস মহামারীর মধ্যেই ডেঙ্গির প্রকোপ বাড়তে থাকায় ‘চ্যালেঞ্জ তৈরি হয়েছে’ বলেও এসময় মন্তব্য করেন মেয়র মো. আতিকুল ইসলাম।

প্রসঙ্গত, এ বছর এ পর্যন্ত দেশে মোট ২ হাজার ৬৫৮ জন ডেঙ্গি রোগী শনাক্ত হয়েছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৭৪৭ জন। ডেঙ্গিতে এখন পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ