Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রাষ্ট্রীয় মর্যাদায় হিজরি নববর্ষ উদযাপনের দাবি

চট্টগ্রামে সংবাদ সম্মেলন

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হিজরি নববর্ষ ১ মহররম ঐচ্ছিক ছুটির পরিবর্তে সরকারি ছুটি ঘোষণা এবং হিজরি নববর্ষের দিনটি রাষ্ট্রীয় মর্যাদায় উদযাপনের দাবি জানিয়েছে হিজরি নববর্ষ উদযাপন পরিষদ নেতৃবৃন্দ। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সম্মেলনে আগামী ৩ অক্টোবর নগরীর ডিসি হিলে অনুষ্ঠেয় হিজরি নববর্ষ বরণ অনুষ্ঠান ও আলোচনা সভা সফল করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, পঁচাশি ভাগ মুসলমানদের এদেশে হিজরি সন ও তারিখ অনুযায়ী ইসলামী আচার অনুষ্ঠান পালিত হয়ে থাকে। মুসলমানদের জীবনধারার সঙ্গে ওতপ্রোতভাবে মিশে আছে হিজরি সন। তাই হিজরি নতুন বছরের প্রথম দিনটি সাড়ম্বরে উদযাপন করা উচিত বলে পরিষদ নেতৃবৃন্দ উল্লেখ করেন। অবক্ষয় অনৈতিকতা অপসংস্কৃতির হাতছানি থেকে যুব সমাজকে বাঁচাতে সুস্থ মননধর্মী নৈতিক সংস্কৃতি প্রসারিত করতে বহুমাত্রিক পদক্ষেপ নেয়া জরুরি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা রেজাউল করিম তালুকদার, অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, হিজরি নববর্ষ উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন, মহাসচিব মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী, ইঞ্জিনিয়ার নূর হোসাইন, আ ন ম তৈয়ব আলী, প্রকাশনা ও মিডিয়া সচিব আ ব ম খোরশিদ আলম খান, সৈয়দ মুহাম্মদ আবু আজম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ