Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে করোনা ও উপসর্গে ৪ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১৪০

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৩:৩৭ পিএম

গত ২৪ ঘন্টায় মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতারে করোনা ও উপসর্গে নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন করোনা প্রজেটিভ নিয়ে রোববার ভোরে কমলগঞ্জ উপজেলার মারাযান এলাকার আব্দুল হাকিম (৭০)। উপসর্গ নিয়ে যারা মারাযান তারা হলেন, রোববার সকাল ৭ টায় রাজনগর উপজেলার চম্পা দাস (৭০), শনিবার দুপুর ১ টায় কমলগঞ্জ উপজেলার কুটি মিয়া (৬০), হবিগঞ্জ জেলার বাহুবল এলাকার জালাল উদ্দিন (৮০)। বিষয়টি নিশ্চিত করেছেন হাপাতালের আরএমও ডাঃ ফয়ছল জামান।
মৌলভীবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরও ১৪০ জন। রোববার ১ আগস্ট সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশন থেকে এ তথ্য জানা গেছে।
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলায় ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করে ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৬ দশমিক ১৮ শতাংশ।
নতুন শনাক্ত ১৪০ জনের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ২৭ জন, জুড়ীর ৪ জন, শ্রীমঙ্গলের ২ জন, কমলগঞ্জের ২২ জন, বড়লেখার ৩৫ জন, কুলাউড়ার ৪৬ জন, রাজনগরের ৪ জন। এ নিয়ে জেলায় ৫ হাজার ৫৫৯ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।
জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ৩৩৮ টি নমুনা পরীক্ষায় পাঠালে ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৩৬.১৮ শতাংশ। এ পর্যন্ত জেলায় ৫,৫৫৯ জনের শরিরে করোনা সনাক্ত হয়। সুস্থ হয়েছেন ৩,৮১২ জন। হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৬ জন।
সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৬০ জন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বে-সরকাররি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ