Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দড়ি লাফে বিশ্ব রেকর্ড গড়া রাসেলকে মির্জা ফখরুলের অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৫:১১ পিএম

দড়ি লাফে বিশ্ব রেকর্ড গড়া ঠাকুরগাঁওয়ের রাসেলকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঠাকুরগাঁওয়ের রহিমানপুর গ্রামে জন্ম এবং বেড়ে রাসেলের। এই ছেলেটিই সবার অজান্তে দুইটি বিশ্ব রেকর্ড করে গ্রিনেজ ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছেন। অসম্ভব প্রতিভা লুকিয়ে আছে তার মাঝে এখনো সেটি সবার কাছে অধরা আর অজানা। এক পায়ে দড়ি দিয়ে লাফানোতে এই ছেলেটি এখন বিশ্বে এক নাম্বার জায়গা দখল করে গ্রিনেজ বুক অফ ওয়ার্ল্ডে জায়গা করে নিয়েছে।

রাসেল দুটি বিশ্ব রেকর্ড করেছে। একটি হলো, এক পায়ে দড়ি দিয়ে ৩০ সেকেন্ডে ১৪৫ বার লাফানো অন্যটি ১ মিনিটে ২৫৮ বার লাফিয়ে বিশ্ব রেকর্ড। অর্থাৎ ৩০ সেকেন্ড এবং ১ মিনিট উভয় রেকর্ডের মালিক এখন রাসেল। এটা আমাদের জন্য গর্বের।

দড়ি লাফে বিশ্ব রেকর্ড গড়ায় রোববার এক অভিনন্দন বার্তায় মির্জা ফখরুল বলেন, রাসেল পূর্বের বিশ্ব রেকর্ড ভেঙ্গে যে অর্জনের মধ্য দিয়ে এলাকার ও দেশের সুনাম বয়ে এনেছেন। তাতে আমি গর্ববোধ করে তার সাফল্য কামনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনন্দন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ