Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনায় আরো ৫ জনের মৃত্যু

নমুনা পরীক্ষা বৃদ্ধির সাথে সনাক্তের সংখ্যাও বাড়ল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৬:৩৫ পিএম

দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টার ব্যবধানে নমুনা পরিক্ষার সংখ্যা আগের দিনের ৭৪২ থেকে ২ হাজার ৩৯ জনে উন্নীত হবার সাথে সনাক্তের সংখ্যা ও আগের দিনের ৩২২ থেকে ৬৮৫’তে বৃদ্ধি পেল। রোববার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল মহানগরীর আলেকান্দা ও গৌরনদীতে এবং পটুয়াখালী ও ভোলাতে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করেনা সংক্রমণে মোট মৃত্যুর সংখ্যা ৪৭৪ জনে উন্নীত হল। গড় মৃত্যুহার ১.৪০%। আর এপর্যন্ত ১ লাখ ৬১ হাজার ৭৭৬ জনের নমুনা পরিক্ষায় মোট সনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৮২৯ জনে উন্নীত হয়েছে। সনাক্তের গড়হার ২১.৪৭%।

গত ২৪ ঘন্টায় বরিশালে ২৫৩ জনের দেহে করোনা ভাইরাস সনাক্তের পাশাপাশি দুজনের মৃত্যু হয়েছে। পটুয়াখালীতে ১৩৭ জন সনাক্তের মধ্যে মারা গেছেন আরো ১জন। ভোলাতেও আরো ৮৭ জনের দেহে করোনা ভাইরাস সনাক্তের পাশাপাশি একজনের মৃত্যু হয়েছে। খুলনা-বাগেরহাট সীমান্তের পিরোজপুরে ৪৫ জন, ঝলকাঠীতে ৭৭ জন এবং অতি সম্প্রতি উদ্বেগ সৃষ্টি করা বরগুনাতে গত ২৪ ঘন্টায় আরো ৮৬ জন করোনা সংক্রমনের শিকার হয়েছেন।

আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় নতুন ১৮২ জন সহ সর্বমোট ১৯ হাজার ১৪১ জন সুস্থ হয়ে উঠেছেন। তবে দক্ষিণাঞ্চলে সুস্থ্যতার হার এখন যথেষ্ঠ তলানীতে,৫৬.৫৮%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন