Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

২৪ ঘন্টায় রংপুরে আরও ১৮ জনের মৃত্যুঃ নতুন আক্রান্ত ৬৭৯

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৬:৫৩ পিএম

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬৭৯ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩০.৩১ শতাংশ। এ নিয়ে জুলাই মাসে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪১৭ জনে এবং মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯৩৬ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৮ জন। এদের মধ্যে রংপুরে ৬ জন, নীলফামারীতে ১ জন, কুড়িগ্রামে ১ জন, গাইবান্ধায় ১ জন, দিনাজপুরে ২ জন, পঞ্চগড়ে ১ জন, এবং ঠাকুরগাঁওয়ে ৬ জন। গত ২৪ ঘন্টায় বিভাগে মোট ২২৪০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে মোট ৬৭৯ জন। এরমধ্যে রংপুর ১৫৬ নীলফামারীতে ৮০ জন লালমনিরহাটে ৩৮ জন, কুড়িগ্রামে ৯০ জন, গাইবান্ধায় ৫১ জন, দিনাজপুরে ৯৪ জন. ঠাকুরগাঁওয়ে ১০৭ জন এবং পঞ্চগড়ে ৬৩ জন।

করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মৃত ৯৩৬ জনের মধ্যে রংপুরে ১৯৮ জন, নীলফামারীতে ৬৫ জন, লালমনিরহাটে ৫৪ জন, কুড়িগ্রামে ৫২ জন, গাইবান্ধায় ৪৩ জন, দিনাজপুরে ২৬৭ জন, ঠাকুরগাঁওয়ে ১৭৭ এবং পঞ্চগড়ে ৫৫ জন।

বিভাগের আট জেলায় এ পর্যন্ত মোট শনাক্তকৃত ৪২ হাজার ৯৮৬ জন করোনা রোগীর মধ্যে রংপুরে ৯ হাজার ৬১১ জন, গাইবান্ধায় ৩ হাজার ৭২৭ জন, নীলফামারীতে ৩ হাজার ৫০৭ জন, কুড়িগ্রামে ৩ হাজার ৪২২ জন, লালমনিরহাটে ২ হাজার ২০৪ জন, দিনাজপুুরে ১২ হাজার ৫৪০ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৩ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৬৫১ জন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১৫ হাজার ২’শ ৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ