Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোল্লাহাটে প্রতিবন্ধী শিশুকে শিকল বেঁধে নির্যাতনকারীর কারাদণ্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৭:১০ পিএম

বাগেরহাটের মোল্লাহাটে গাছের নিচ থেকে একটি জাম্বুরা কুড়িয়ে নেয়ায় বুদ্ধি প্রতিবন্ধী এক শিশুকে শিকলে বেঁধে দীর্ঘ ৬ ঘন্টা নির্যাতন করার ঘটনা উপজেলা প্রশাসন জানার পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত খায়ের শিকদার ওরফে সুদে খায়ের (৪০) কে ২ মাস বিনাশ্রম কারাদন্ড দিয়েছে। গত শনিবার রাত ৯টার দিকে কচুড়িয়া খাঁ মার্কেটের সামনের সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জন সম্মূখে এ দন্ড দেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনিন্দ্য মন্ডল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ওয়াহিদ হোসেন।

এলাকাবাসী জানায়, গত শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলার কচুড়িয়া গ্রামের মৎস্যজীবি ওবায়দুল মোল্লার দুই শিশু পুত্র রাস্তার পাশের গাছের নিচে পড়ে থাকা একটি জাম্বুরা কুড়িয়ে পায়। তা দেখে গাছের মালিক একই গ্রামের খায়ের শিকদার বুদ্ধি প্রতিবন্ধি আকিদুল (১৩) কে ধরে শিকল দিয়ে বেঁধে ৬ঘন্টা নির্যাতন করে। এ সময় আকিদুলকে ছাড়াতে তাঁর দাদী কয়েকবার ওই বাড়িতে গিয়ে খায়েরের হাত-পা ধরে। একপর্যায়ে দাদীর অনুরোধে স্থানীয় ভোলা মেম্বার ওই বাড়ি থেকে শিশুটিকে ছাড়িয়ে আনেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ