Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

৩ কোটি মানুষকে টিকা দেয়ার মাইলফলক অতিক্রম পাকিস্তানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৮:৩০ পিএম

পাকিস্তান রোববার পর্যন্ত ৩ কোটিরও বেশি নাগরিককে অতিক্রম করেছে। রোববার ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টারের (এনসিওসি) প্রধান আসাদ উমর এই তথ্য জানিয়েছেন। কেন্দ্রীয় পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রী উমর তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে কোভিড টিকা সংক্রান্ত সর্বশেষ পরিসংখ্যান ঘোষণা করেছেন।

উমরের মতে, পাকিস্তানে টিকাদানের হার দ্রুত বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, প্রথম ১ কোটি ডোজ টিকা দিতে ১১৩ দিন সময় লেগেছে, দ্বিতীয় ১ কোটি ডোজ ২৮ দিন এবং তৃতীয় ১ কোটি ডোজ দিতে মাত্র ১৬ দিন সময় লেগেছে।’ তাছাড়া, সপ্তাহের বিগত ছয়দিনের সবদিনেই টিকাদানের নতুন "রেকর্ড" হয়েছে। সপ্তাহজুড়ে মোট ৫০ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে। তিনি বলেন, শনিবার একটি নতুন রেকর্ড প্রতিষ্ঠিত হয়েছে। ওই দিন দেশব্যাপী ৯ লাখ ৩৪ হাজার টিকা দেয়া হয়েছে।

আসাদ উমর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের জন্য শহরগুলোতে লকডাউন দেয়ার পরিবর্তে ভাইরাসের বিরুদ্ধে টিকা দেয়ার গুরুত্বের উপর জোর দেন। তিনি বলেন, ‘সংক্রমণের সংখ্যা কমতে থাকলেই আমরা ভাবতে শুরু করি যে ভাইরাসটি শেষ হয়ে গেছে। যাইহোক, আমাদের ক্রিয়াকলাপ ভাইরাসের বিস্তারের সাথে সরাসরি যুক্ত।’ সূত্র : ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ