Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

গাড়ির আয়কর বৃদ্ধির প্রতিবাদ

মাদারীপুরে যৌথ সাংবাদিক সম্মেলন

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

১ জুলাই থেকে অনুর্ধ ও উর্ধ্ব ১০ বছর যাবত চলমান গাড়ির আয়কর অস্বাভাবিকভাবে বৃদ্ধির প্রতিবাদে গতকাল রোববার সকাল ১১টায় মাদারীপুর সড়ক পরিবহন ও মালিক গ্রুপের যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে।
সম্মেলনে মাদারীপুর সড়ক পরিবহন বাস মালিক সমিতির সভাপতি খন্দকার কামরুল হাসান বলেন, মহামারী করোনার কারণে সকল পরিবহন বন্ধ থাকায় পরিবহন সেক্টরের সাথে সংশ্লিষ্টরা যেখানে আর্থিককষ্টে মানবেতর জীবনযাপন করছে সেখানে সরকার হঠাৎ করে গাড়ির আয়কর অস্বাভাবিকভাবে বৃদ্ধি করেছে। তিনি বলেন ১০ বছরের নিচে চলমান গাড়ির আয়কর দ্বিগুন হিসাবে ৯ হাজার থেকে ১৬,৫০০ টাকা এবং ১০ বছরের উপরে চলমান গাড়ির আয়কর ৫ গুন ৪৫০০ টাকা থেকে ২১,০০০ টাকা করেছে। যা সত্যিই অমানবিক বটে। সংবাদ সম্মেলনে বাস মিনিবাস গ্রুপ সমিতির সভাপতি আবদুস সালাম তালুকদার সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ নেতৃবৃন্দ উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। নেতৃবৃন্দ অবিলম্বে বর্ধিত অস্বাভাবিক আয়কর হ্রাস করে পুর্বে ধার্যকৃত আয়কর দেয়ার সুযোগদানের দাবি জানানোসহ আগামী ৬ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চালু করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন